1. techostadblog@gmail.com : Fit It : Fit It
  2. mak0akash@gmail.com : AL - AMIN KHAN : AL - AMIN KHAN
  3. admin@sangbadbangla.com : admin :
শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৪:২৬ অপরাহ্ন

শপিফাই (Shopify) – অনলাইন ব্যবসায়ের অনন্য ব্যবস্থা

Reporter Name
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১
  • ৬৬ বার পঠিত
শপিফাই ই-কমার্স
শপিফাই এর বৃত্তান্ত

বর্তমান অনলাইন ব্যবসায় কেন্দ্রিক যুগে শপিফাই (Shopify) ই-কমার্সের একটি অনন্য মাধ্যম। শপিফাই ক্রেতা এবং বিক্রেতা উভয়ের জন্যই অনলাইনে ক্রয় বিক্রয় সহজতর করার নিমিত্তে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। উন্নত প্রযুক্তি এবং সহজতর ব্যবহার বিধির দিকে নজর দিচ্ছে শপিফাই।

একটি কফি শপে ৫ জন ব্যক্তি শুরু করেছিল শপিফাই যা এখন প্রায় ৫০০০ উদ্যোগ্তা ব্যবহার করছে। শপিফাই-এ বর্তমানে ১৭ লক্ষ ব্যবসা প্রতিষ্ঠান নিজ নিজ ব্যবসা পরিচালনা করছে।

শপিফাই কি?

মূলত শপিফাই হচ্ছে একটি ওয়েবসাইট তৈরি করার প্রযুক্তি। শপিফাইয়ের মাধ্যমে ওয়েবসাইট তৈরি করতে হলে কোডিং এর পূর্ব অভিজ্ঞতার প্রয়োজন নেই। সম্পূর্ণ শুরু থেকে আপনি একটি অত্যাধুনিক সকল সুবিধা সম্পন্ন ওয়েবসাইট তৈরি করতে পারবেন কোন কোডিং জ্ঞান ছাড়াই। বিভিন্ন পূর্বে তৈরিকৃত নমুনা থেকে একটি নমুনা সংগ্রহ করে আপনি তা ব্যবহার করতে পারেন এবং অরাও সুবিধা এতে সংযুক্ত করতে পারেন।

শপিফাই দিয়ে তৈরি করা ওয়েবসাইটগুলো শপিফায়ের নিজস্ব ওয়েবসাইটে হোস্ট করা থাকে। শপিফাইয়ের অন্যান্য বিশেষ কিছু অ্যাপলিকেশন রয়েছে যা ব্যবহারকারীকে অতিরিক্ত সুবিধা প্রদান করে থাকে যেমন: লেনদেনের মাধ্যম (পেমেন্ট গেটওয়ে), মজুদ পন্য ব্যবস্থাপনা ইত্যাদি।

শপিফাই মোটামুটি সর্বস্তরের ব্যবসায়িরা ব্যবহার করে আসছে এবং এর ব্যবহারের ব্যপ্তি দিন দিন বেড়ে চলেছে। ছোট ফাস্ট ফুডের ব্যবসায় থেকে প্রযুক্তি ব্যবসায় সহ শত কোটি টাকার ব্যবসায় প্রতিষ্ঠানও শপিফাইতে ব্যবসায় পরিচালনা করছে।

 

উদ্যোগ

ব্যক্তিগতভাবে নিজের ই-কমার্স ওয়েবসাইট তৈরি করা জন্য শপিফাই একটি অনন্য মাধ্যম। তাছাড়া আপনি যত খুশি তত পণ্য আপনার দোকানে সংযুক্ত করতে পারবেন। শপিফাই আপনাকে বিভিন্ন বিশ্লেষণ উপস্থাপন করে দিবে যা দিয়ে আপনি আপনার পণ্যগুলো কিভাবে বাজার উপস্থাপন করতে হবে তা সম্পর্কে ভালো ধারণা পাবেন।

পূর্ণাঙ্গ বিক্রয়ের স্থান।

একজন বিক্রেতা এখানে হোস্টিং, শপিং কার্ট, বিভিন্ন বিক্রয়ের মাধ্যম খুব সহজে ব্যবহার করতে পারে। এ সকল সুবিধা সমূহ বিভিন্ন ওপেন সোর্স মধ্যম য(েমন WordPress) ব্যবহারে যে খরচ হয় তার চেয়ে অনেক সহজলভ্য।

সহজ ব্যবস্থাপনা

শপিফাই সার্বক্ষণিক তার গ্রহিতাদের সার্ভিস প্রদান করে থাকে যার মাধ্যমে আপনি আপনার ব্যবসায়ের গতিবিধি পর্যবেক্ষণ করতে পারবেন; তাছাড়া বিস্তারিত ব্যবহার প্রণালী, অনলাইন ফোরম এবং শপিফাই ইকমার্স ইউনিভার্সিটি থেকে আপনি সবসময় বিভিন্ন বিষয় জানার জন্য প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করতে পারবেন।

একাধিক বিক্রয় মাধ্যম

যে কোন ইকমার্স ব্যবস্থাপনার চাইতে শপিফাই বেশি ইকমার্স মাধ্যম প্রদান করে থাকে। Amazon, Pinterest, Messenger, Instagram ইত্যাদি মাধ্যমে আপনি আপনার পন্য বিক্রয় করতে পারবেন। তাছাড়া Shopify POS এর মাধ্যমে আপনি সাধারণ দোকানেও আপনার কর্যক্রম চালাতে পারবেন। বিশ্বের যেকোন স্থানে আপনার পন্য বিক্রয়ের জন্য শপিফাই একটি অসাধারণ মাধ্যম যা আপনাকে চালান প্রস্তুত, অনলাইন পেমেন্ট এবং অনন্য সুবিধাদি প্রদান করবে।

শপিফাই প্রায় তিন হাজার- এর অধিক অ্যাপলিকেশন তৈরি করছে যা উদ্যোগ্তাদের নিজের মতন করে অনলাইনে অধিক সুবিধা সম্পন্ন দোকান সাজিয়ে নিতে পারে।

এই পোস্টটি সমাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© ২০১৯, সংবাদ বাংলা
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: The IT King