শনিবার, সেপ্টেম্বর ২৫, ২০২১

admin | অন্যান্য জনপ্রিয় জাতীয়

প্রকাশ: মঙ্গলবার, আগস্ট ১১, ২০২০

সারা বিশ্বের সঙ্গে করোনা ভ্যাকসিন বাংলাদেশও পাবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের নতুন মহাপরিচালক (ডিজি) ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম। তিনি বলেন, ভ্যাকসিন উৎপাদনকারী প্রতিষ্ঠান গ্যাভির সঙ্গে প্রধানমন্ত্রীর চুক্তি হয়েছে, কথা হয়েছে। গ্যাভি সারা বিশ্বে ভ্যাকসিন সরবরাহ করবে।

মঙ্গলবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

হেলথ ডিজি বলেন, বাংলাদেশ কীভাবে আগে ভ্যাকসিন পাবে সে সম্পর্কে প্রধানমন্ত্রী স্বাস্থ্য অধিদফতরকে দিক-নির্দেশনা দিয়েছেন। আমরা তাদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছি। ভ্যাকসিন এলে সবার আগে ফ্রন্টলাইনার্সদের (সম্মুখসারি) দেয়া হবে। পরে গুরুত্ব অনুযায়ী অন্যদের দেয়া হবে বলে জানান ডিজি।

শীতে করোনার প্রকোপ আরও বাড়তে পারে- এমন আশঙ্কার কথা জানিয়ে তিনি বলেন, এ প্রকোপ ঠেকানোর জন্য পরিকল্পনা তৈরি করা হবে; যেন আমাদের দেশে এটা ব্যাপক আকার ধারণ করতে না পারে। করোনায় সারা দেশে বহু চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী আক্রান্ত হলেও স্বাস্থ্যসেবা ভেঙে পড়ার কোনো আশঙ্কা নেই বলেও দাবি হেলথ ডিজির।

Ad The It King