শুক্রবার, সেপ্টেম্বর ১৭, ২০২১

admin | খেলাধুলা জনপ্রিয়

প্রকাশ: মঙ্গলবার, আগস্ট ১১, ২০২০

নতুন কিছু অর্জনের জন্য ২০১৭ সালে বার্সেলোনা ছেড়ে রেকর্ড ট্রান্সফার ফ্রিতে পিএসজিতে পাড়ি জমিয়েছিলেন ব্রাজিল সুপারস্টার নেইমার। অর্জন তো কিছুই হয়নি; বরং জুটেছে সমালোচনা। এখন আবারও বার্সায় ফিরে আসতে চান তিনি। বার্সা ছাড়ার সময় সমালোচকরা বলেছিলেন, টাকার লোভেই পিএসজিতে গেছেন নেইমার। কথাটা যে পুরোপুরি মিথ্যা নয়, তার প্রমাণ পিএসজিতে তাঁর বিপুল পরিমাণ আয়।

সাম্প্রতিক প্রকাশিত এক তথ্যে জানা গেছে, নেইমারের একার আয় আটলান্টা ক্লাবটির সব খেলোয়াড়ের সম্মিলিত আয়ের সমান! যে আটলান্টা প্রথমবার চ্যাম্পিয়নস লিগ খেলতে এসে শেষ আটে উঠে গেছে। বুধবার রাতে সেমিতে ওঠার লড়াইয়ে তাদের প্রতিপক্ষ নেইমারের দল প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। নেইমারকে এত টাকা দিয়ে কেনার পেছনে পিএসজির উদ্দেশ্য ছিল চ্যাম্পিয়নস ট্রফি জয়। কিন্তু সেই ট্রফির নাগাল তারা এখনো পায়নি। তবে নেইমার তাঁর আয় ঠিকই করে যাচ্ছেন।

পিএসজিতে নেইমারের বার্ষিক আয় ৩৬ মিলিয়ন ইউরো। ফরাসি সংবাদমাধ্যম ‘লেকিপ’-এর হিসাবে বোনাস ও অন্যান্য বিষয়াদি বাদ রেখে নেইমারের বার্ষিক নিট আয় ৩০ মিলিয়ন ইউরোর কিছু বেশি। এদিকে আটলান্টার পুরো স্কোয়াডের বার্ষিক আয় ৩৩ থেকে ৩৬ মিলিয়ন ইউরো। দলটির সর্বোচ্চ আয় করা তিন খেলোয়াড় পাপু গোমেজ, ডুভান জাপাতা ও লুই মুরিয়েল বছরে পান বোনাস মিলিয়ে ১.৮ মিলিয়ন ইউরো। আর পিএসজি আক্রমণভাগের তিন তারকা নেইমার, কিলিয়ান এমবাপ্পে ও মাউরো ইকার্দি মিলে বছরে মোট আয় করেন ৫৫ মিলিয়ন ইউরো।

Ad The It King