মঙ্গলবার, সেপ্টেম্বর ২৮, ২০২১

admin | ক্রিকেট খেলাধুলা জনপ্রিয়

প্রকাশ: সোমবার, আগস্ট ১০, ২০২০

বাংলাদেশের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার সম্ভাবনা উজ্জ্বল হলো আরেকটু। বিসিবির প্রধান নির্বাহী জানালেন, সেপ্টেম্বরের শেষ দিকে শ্রীলঙ্কা সফরে যেতে পারে বাংলাদেশ দল।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে গত জুনে বাতিল হয়ে যায় এই সফর। প্রাথমিক সূচি অনুযায়ী, সফরটি হওয়ার কথা ছিল জুলাইয়ে। শ্রীলঙ্কায় করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি হওয়ায় ধীরে ধীরে বাড়ছে বছরের শেষ দিকে এই সিরিজ আয়োজনের সম্ভাবনা। 

বিসিবির পাঠানো এক ভিডিও বার্তায় প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরীর কথায় মিলল সফরের ব্যাপারে ইতিবাচক বার্তা। জানালেন, সংস্করণ চূড়ান্ত হলেই ঠিক করা হবে সফরের দিনক্ষণ।

“শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সঙ্গে আমাদের নিয়মিত যোগাযোগ হচ্ছে। প্রাথমিকভাবে আলোচনা ছিল, আমাদের তিন টেস্টের একটা সিরিজ হবে। এর সঙ্গে আরও তিনটি টি-টোয়েন্টি খেলার একটা প্রস্তাব এসেছে। এটা আমরা নিজেরা কথা বলে চূড়ান্ত সিদ্ধান্ত জানাব।”

“দিনক্ষণ আমরা এখনও চূড়ান্ত করিনি, কোন কোন সংস্করণের খেলা হবে সেটা ঠিক হওয়ার পর আমরা দিনক্ষণ ঠিক করব।”

সেই মার্চের মাঝামাঝি থেকে ক্রিকেটের বাইরে আছেন খেলোয়াড়রা। বিসিবির তত্ত্বাবধানে কিছু দিন ধরে চলছে একক অনুশীলন। জাতীয় দলের সব খেলোয়াড় এখনও এর আওতায় আসেননি। নিজাম উদ্দিন জানালেন, দিনক্ষণ ঠিক হয়ে গেলেই আবাসিক ক্যাম্প আয়োজন করবেন তারা।

“সূচি চূড়ান্ত করার পর জাতীয় দলের ক্যাম্পের সময় ঠিক করব। আপাতত প্রাথমিকভাবে ঠিক করা আছে, সেপ্টেম্বরের শেষ দিকে শ্রীলঙ্কা সফরে গেলে এর আগে ক্যাম্প আযোজন করব।”

“জাতীয় দলের সম্ভাব্য খেলোয়াড়দের একটি অ্যাপসের আওতায় নিয়ে আসা হয়েছে। কোভিড-১৯ ওয়েলবিং অ্যাপস। এর মাধ্যমে সরাসরি তাদের স্বাস্থ্যের অবস্থা পর্যবেক্ষণ করছে অমাদের চিকিৎসা বিভাগ। যখনই ক্যাম্পের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিব, আগে ওদের আইসোলেশনে নিয়ে করোনাভাইরাস পরীক্ষা করাব, এরপর আবাসিক ক্যাম্পের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেব।”

Ad The It King