1. techostadblog@gmail.com : Fit It : Fit It
  2. mak0akash@gmail.com : AL - AMIN KHAN : AL - AMIN KHAN
  3. admin@sangbadbangla.com : admin :
শনিবার, ১৯ জুন ২০২১, ০৩:৪৪ পূর্বাহ্ন

ইংল্যান্ডের দুরন্ত জয়

Reporter Name
  • প্রকাশের সময় : রবিবার, ৯ আগস্ট, ২০২০
  • ৮৮ বার পঠিত

১০৭ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা পাকিস্তান আট উইকেটে ১৩৭ রানে শেষ করেছিল তৃতীয়দিন। শনিবার ওল্ড ট্রাফোর্ড টেস্টের চতুর্থ দিনে পাকিস্তানের অলআউট হওয়া ছিল সময়ের ব্যাপার।

কাল অলআউট হওয়ার আগে মাত্র ১৬ বলে ৩২ রান যোগ করে সিরিজের প্রথম টেস্ট জয়ের জন্য ইংল্যান্ডের সামনে ২৭৭ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য ছুড়ে দেয় পাকিস্তান। লক্ষ্যটা নাগালের বাইরে না হলেও যথেষ্ট চ্যালেঞ্জিং ছিল। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে সেই চ্যালেঞ্জ জিতল স্বাগতিকরা।

তিন উইকেটে ওল্ড ট্রাফোর্ড টেস্ট জিতে তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল ইংল্যান্ড। ১১৭ রানে পাঁচ উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যাওয়া ইংল্যান্ডের দুরন্ত জয়ের নায়ক ক্রিস ওকস ও জস বাটলার। ষষ্ঠ উইকেটে ১৩৯ রানের জুটি গড়ে পাশার দান উল্টে দেন তারা। বাটলার ৭৫ রানে থামলেও ৮৪ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে ফেরেন ওকস। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসে চার উইকেট নিয়ে পাকিস্তানের সফলতম বোলার ইয়াসির শাহ।

২০০৭ সালের পর চতুর্থ ইনিংসে পাকিস্তানের বিপক্ষে ২০০ বা তার বেশি রান তাড়া করে জেতা প্রথম দল ইংল্যান্ড। ওল্ড ট্রাফোর্ডে দ্বিতীয় সর্বোচ্চ রান তাড়া করার রেকর্ড এটি। ম্যাচ জেতানো ব্যাটিংয়ে ম্যাচসেরা হয়েছেন ওকস।

সংক্ষিপ্ত স্কোর

পাকিস্তান প্রথম ইনিংস ৩২৬।

ইংল্যান্ড প্রথম ইনিংস ২১৯।

পাকিস্তান দ্বিতীয় ইনিংস ১৬৯ (আসাদ শফিক ২৯, রিজওয়ান ২৭, ইয়াসির ৩৩। ব্রড ৩/৩৭, ওকস ২/১১, স্টোকস ২/১১)। ইংল্যান্ড দ্বিতীয় ইনিংস ২৭৭/৭ (সিবলি ৩৬, রুট ৪২, বাটলার ৭৫, ওকস ৮৪*। ইয়াসির ৪/৯৯)।

ফল : ইংল্যান্ড ৩ উইকেটে জয়ী।

ম্যান অব দ্যা ম্যাচ : ক্রিস ওকস (ইংল্যান্ড)।

এই পোস্টটি সমাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© ২০১৯, সংবাদ বাংলা
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: The IT King