শনিবার, সেপ্টেম্বর ১৮, ২০২১

admin | অন্যান্য ক্রিকেট খেলাধুলা

প্রকাশ: মঙ্গলবার, জুন ২৩, ২০২০

করোনাভাইরাসের ধাক্কায় একের পর এক সিরিজ পিছিয়ে যাওয়ার মিছিলে এবার যোগ হলো আরেকটি। অগাস্টে হচ্ছে না নিউ জিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের টেস্ট সিরিজ। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও নিউ জিল্যান্ড ক্রিকেটের (এনজেডসি) যৌথ সিদ্ধান্তে স্থগিত হয়ে গেছে এই সিরিজ।

সংবাদ বিজ্ঞপ্তিতে মঙ্গলবার দুপুরে সিরিজ স্থগিত হওয়ার কথা জানায় বিসিবি। দুইটি টেস্ট খেলতে আগামী অগাস্টে বাংলাদেশে আসার কথা ছিল নিউ জিল্যান্ড দলের। ম্যাচ দুটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি জানালেন, করোনাভাইরাস পরিস্থিতিতে সিরিজ স্থগিত করা ছাড়া উপায় ছিল না।

“কোভিড-১৯ মহামারীর এখনকার পরিস্থিতিতে অগাস্টে একটি পূর্ণাঙ্গ সিরিজ আয়োজন প্রস্তুতির দিক থেকে হবে চ্যালেঞ্জিং। ক্রিকেটার, সাপোর্ট স্টাফ ও সংশ্লিস্ট অন্যদের নিরাপত্তা ও স্বাস্থ্য নিয়ে আমরা কোনো ঝুঁকি নিতে পারি না।”

“ এই পরিস্থিতিতে, বিসিবি ও এনজেডসি মনে করেছে, সিরিজ পিছিয়ে দেওয়াই হবে সবচেয়ে উপযুক্ত। আমরা বুঝতে পারছি, দুই দলের ক্রিকেটার, কর্মকর্তা ও সমর্থকদের জন্য এটি হবে ভীষণ হতাশার, তবে সিদ্ধান্তের পেছনের কারণ অনুধাবন ও সমর্থন করার জন্য এনজেডসিকে ধন্যবাদ জানাতেই হবে।”

করোনাভাইরাস পরিস্থিতিতে পিছিয়ে গেছে আগেই অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর। তার আগে বাংলাদেশ দল যেতে পারেনি পাকিস্তান ও যুক্তরাজ্য সফরে। আগামী মাসে বাংলাদেশের শ্রীলঙ্কা সফরের কথা থাকলেও সেটি পিছিয়ে যাওয়া একরকম নিশ্চিত।

Ad The It King