মঙ্গলবার, সেপ্টেম্বর ২৮, ২০২১

admin | অন্যান্য অপরাধ জনপ্রিয়

প্রকাশ: মঙ্গলবার, জুন ১৬, ২০২০

রাজধানীর মোহাম্মদপুরে সাড়ে ১১ হাজার ইয়াবাসহ পুলিশের এক সাব-ইন্সপেক্টরকে (এসআই) গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। ওই পুলিশ কর্মকর্তার নাম আতিকুল ইসলাম (৪৫)। তিনি বান্দরবান জেলা পুলিশে কর্মরত। তার সঙ্গে রেজাউর রব (৪২) নামে একজন ইয়াবা ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে।

গতকাল (১৫ ‍জুন) সোমবার সন্ধ্যায় মোহাম্মদপুরের শাজাহান রোডে একটি পিকআপ ভ্যান গাড়িতে পুলিশ তল্লাশি চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ১১ হাজার ৫০০ পিস ইয়াবা ও ইয়াবা বিক্রির ৫ লাখ ২৫ হাজার টাকা উদ্ধার করে মোহাম্মদপুর থানা পুলিশ। মঙ্গলবার (১৬জুন) তাদেরকে ৭ দিনের রিমান্ডের আবেদন দিয়ে আদালতে পাঠায় পুলিশ। আদালত ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

এ বিষয়ে মোহাম্মদপুর জোনের সিনিয়র সহকারী কমিশনার (এসি) মোঃ রওশানুল হক জানান, একটি পিকআপ ভ্যানে ইয়াবার চালান আসছে এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সোমবার শাহজাহান রোড তল্লাশী চৌকি বসানো হয়। সন্ধ্যারদিকে একটি পিকআপ ভ্যান থামালে তাতে থাকা দুজনসহ গাড়িটি তল্লাশী করা হয়। সে সময় পিকআপভ্যানের সিটের নিচ থেকে ও দুজনের কাছ থেকে ইয়াবা ও টাকা পাওয়া যায়। পরে জিজ্ঞাসাবাদে জানা যায়, এসআই আতিকুল এর বাড়ি পঞ্চগড়ের তেতুলিয়া ও রবের বাড়ি ঢাকায়। টেকনাফ থেকে ইয়াবাগুলো আনা হয়েছে ও আটককৃতরা অনেকদিন ধরেই ইয়াবা পাচারের সঙ্গে জড়িত বলে আমরা ধরণা করছি।

(এসআই) আতিকুল প্রসঙ্গে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ বলেন, ‘ইয়াবাসহ আটক করার পর, সে নিজেকে পুলিশ সদস্য হিসেবে পরিচয় দেন। আতিকুল গত ২৩ মার্চ থেকে ছুটিতে। কাজে যোগদান না করে সে ইয়াবা চোরাচালানে জড়িয়ে পড়ে।

এ ব্যাপারে বান্দরবান জেলা পুলিশ সুপার (এসপি) জরিনা আক্তার বলেন, ‘এসআই আতিকুল ইসলাম দীর্ঘদিন ধরে কাজ থেকে অনুপস্থিত রয়েছেন। গত ২৩ মার্চ ছুটিতে যান। তার ছুটি শেষ হয়ে যাওয়ার পর কর্মস্থলে যোগদান করেননি। এতদিন পর্যন্ত তিনি কর্মস্থলে অনুপস্থিত ছিলেন। মোহাম্মদপুর থানা পুলিশের মাধ্যমে জানতে পেরেছি যে এসআই আতিকুল ইয়াবাসহ গ্রেফতার হয়েছে।

source : vornews.com

Ad The It King