শনিবার, সেপ্টেম্বর ১৮, ২০২১

admin | অপরাধ ক্যাম্পাস জাতীয়

প্রকাশ: সোমবার, এপ্রিল ১৩, ২০২০

সংবাদবাংলা প্রতিনিধি: মুলাদীতে নাজিরপুর ইউনিয়ন চেয়ারম্যান আবু হাসানাত জাপানের বিরুদ্ধে হতদরিদ্র জেলেদের চাল ও টাকা আত্নসাতের অভিযোগ পাওয়া গেছে। দেশে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার আতঙ্কে জেলে ও সাধারণ মানুষ ঘরে থাকায় দরিদ্র জেলেরা কর্মহীন হয়ে পড়ার মধ্যেও ইউপি চেয়ারম্যান চাল আত্নসাৎ করায় জনমনে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

নাজিরপুর ইউনিয়নের জেলে জাবুল হোসেন জানান ওই ইউনিয়নে ৩০৯ জন কার্ডধারী জেলে রয়েছে। ইউপি চেয়ারম্যান আবু হাসানাত জাপান বিগত ৪বছরের ৪৮ মাসের মধ্যে মাত্র ১৬ মাসের চাল বিতরণ করে বাকী ৩২ মাসের প্রায় ৩৯৫ মেট্রিক টন চাল আত্নসাৎ করেছেন। এছাড়া চাল বিতরণের আগে ইউপি চেয়ারম্যান গুদাম থেকে চাল পরিবহনের নাম করে প্রতি জেলের কাছ থেকে ১০০ টাকা করে ১৬ মাসে ২ লক্ষ ৪৭ হাজার টাকা নিয়েছেন বলেও অভিযোগ রয়েছে।

চাল কম দেওয়া এবং টাকা নেওয়ার বিষয়ে প্রতিবাদ করলেই চেয়ারম্যান তাদের বিভিন্ন ভাবে অপমান অপদস্ত করে এবং কার্ড বাতিলের হুমকি দেয়। আবু হাসানাত জাপানের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণের জন্য জেলেদের পক্ষে আলী আজম, কবির সিকদার, মকবুল, মোশারেফসহ আট জেলে গতকাল সোমবার বেলা ১২টার দিকে উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার শুভ্রা দাস অভিযোগের সত্যতা স্বীকার করে জানান বিষয়টি তদন্তের জন্য উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মাহমুদুল হাসানকে দায়িত্ব দিয়ে আগামী ৭ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

নাজিরপুর ইউপি চেয়ারম্যান আবু হাসানাত জাপান জেলেদের চাল এবং টাকা আত্নসাতের বিষয়টি অস্বীকার করে জানান নিয়ম মেনেই জেলেদের মাঝে চাল বিতরণ করা হয়েছে। এছাড়া নাজিরপুর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে করোনা আতঙ্কে কর্মহীন হয়ে পড়া দরিদ্রদের ত্রানের চাল বিতরণে অনিয়মের অভিযোগ রয়েছে।

Ad The It King