শনিবার, সেপ্টেম্বর ২৫, ২০২১

admin | ক্রিকেট খেলাধুলা জনপ্রিয়

প্রকাশ: বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ১৩, ২০২০

বাংলাদেশ টেস্ট দল থেকে বাদ পড়ছেন মাহমুদউল্লাহ রিয়াদ। জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন একমাত্র টেস্ট দলে নাও রাখা হতে পারে তাকে। সাদা পোশাকে ভবিষ্যৎ নিয়ে ইতিমধ্যে তার সঙ্গে বৈঠক করেছেন জাতীয় দলের কোচ রাসেল ডমিঙ্গো। মিডলঅর্ডার ব্যাটসম্যানকে সংক্ষিপ্ত ফরম্যাটে মনোযোগ দিতে পরামর্শ দিয়েছেন তিনি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচক কমিটির এক সদস্য বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আমরা ডমিঙ্গোকে মাহমুদউল্লাহর সঙ্গে কথা বলতে বলেছিলাম। এরই মধ্যে দুজন আলোচনা করেছেন। টেস্টে নিজের ভবিষ্যৎ নিয়ে ক্রিকেটারকে ভাবার পরামর্শ দিয়েছেন কোচ। আমরা চাইছি, সংক্ষিপ্ত সংস্করণের দিকে মন দিক সে।

আগামী ২২ ফেব্রুয়ারি থেকে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে আলোচিত টেস্টটি খেলবে বাংলাদেশ। পরে তাদের সঙ্গে ৩টি ওয়ানডে, ২টি টি-টোয়েন্টিও খেলবেন টাইগাররা। লাল-সবুজ জার্সিতে মাহমুদউল্লাহকে দেখার সম্ভাবনা উজ্জ্বল থাকলেও সাদা পোশাকে ক্ষীণ। যদিও এখনও এ জন্য দল ঘোষণা করেনি বিসিবি।

টেস্টে সময়টা মোটেও ভালো যাচ্ছে না মাহমুদউল্লাহর। কোনোভাবেই নিজেকে মেলে ধরতে পারছেন না তিনি। সবশেষ ১০ ইনিংসে মাত্র একটি হাফসেঞ্চুরি হাঁকিয়েছেন এ ডানহাতি ব্যাটসম্যান। তাও সেটি ২০১৯ সালের মার্চে, নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটন টেস্টে।

দেশের হয়ে এখন পর্যন্ত ৪৯টি টেস্ট খেলেছেন মাহমুদউল্লাহ। সেই পথে করেছেন ৪টি সেঞ্চুরি। অবশ্য এর ৩টি সেঞ্চুরিই এসেছে ২০১৮-১৯ মৌসুমে। ক্রিকেটের অভিজাত সংস্করণে করেছেন ২৭৬৪ রান। ঝুলিতে রয়েছে ১৬টি হাফসেঞ্চুরিও। কিন্তু ভারত ও পাকিস্তান সফরে টেস্ট সিরিজে কথা বলেনি অভিজ্ঞ ক্রিকেটারের ব্যাট। উইলো থেকে আসেনি কোনো লড়াকু কিংবা লম্বা ইনিংস।

তথ্যসূত্র: ক্রিকবাজ।

Ad The It King