বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৬, ২০২১

admin | রাজনীতি

প্রকাশ: মঙ্গলবার, ডিসেম্বর ২৪, ২০১৯

নিজস্ব প্রতিবেদক :- ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৩৯ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ শফিকুল ইসলাম বাছেক এবং তার সহযোগী মিলে হঠাৎ মধ্যরাতে তার এলাকার নুরেরচালায় হতদরিদ্র মানুষদের বাড়িতে বাড়িতে গিয়ে শীতবস্ত্র বিতরণ করেন। তার সাথে উপস্থিত ছিলেন ৩৯ নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ মুন্না,সাথে ছিলে সাবেক ছাত্রনেতা মোঃ নেছার আহমেদ রাসেল,আলী আকবর সহ অনেকেই। একজন মহান উদার মনের মানুষ তিনি। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উপ-নির্বাচন এ নির্বাচিত কাউন্সিলর হিসেবে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন। তিনি নির্বাচিত হওয়ার পর সরকারি বরাদ্দের কারণে তার এলাকার যাথাযথ উন্নয়নমূলক কাজ করতে পারেননি। তারপরও তিনি এলাকার উন্নয়ন কাজ করার লক্ষে বেপক চেষ্টা করে যাচ্ছেন। তবে উন্নত এলাকা থেকে এই ওয়ার্ডটি একটি বঞ্চিত ওয়ার্ড তিনি জানান। তাবে তিনি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়রকে তার এই সমস্যার কথা জানিয়েছেন। সরকার থেকে যে বরাদ্দ আসার কথা ছিল সে বরাদ্দের অর্থ এখনো তিনি হাতে পাননি।

তাই তিনি ওয়ার্ডের বিভিন্ন উন্নয়নমূলক কাজ করতে পারেননি। আগামীতে ওয়ার্ডের কাউন্সিলর হিসেবে তিনি তার সাধ্য অনুযায়ী কাজ করার প্রতিশ্রুতি দিয়ে যাচ্ছেন। তিনি সব সময় তার কাউন্সিলর অফিসে নিয়মিত কাজ করে যাচ্ছে । শুধু তাই নয় সকলের সাথে রাত পর্যন্ত সব সময় তিনি সাধারণ মানুষের কথা শুনেছেন, কারো কোনো সমস্যা থাকলে সমাধান করার চেষ্টাও করছেন। তার এলাকার মানুষের সাথে খুবই ভালো এবং সুসম্পর্ক রয়েছেন। তিনি শুধু আওয়ামী লীগ কর্মীর নয় এলাকার সাধারণ মানুষের সাহায্য সহযোগিতা সব সময় তিনি আওয়ামী লীগের একজন নিবেদিতপ্রাণ হিসেবে কাজ করে যাচ্ছেন। তিনি ছাত্রজীবন থেকে রাজনীতি করে এসেছেন। শুধু তাই নয় তিনি ছাত্রজীবনে পড়াশোনা করেছেন ঢাকার সরকারি তিতুমীর কলেজে। পড়াশোনা পাশাপাশি সরকারি তিতুমীর কলেজ ছাত্রলীগ শাখার সাধারণ সম্পাদকের মতো গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

পরবর্তীতে তিনি বাংলাদেশ ছাত্রলীগ এর কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। তারপর তিনি বাংলাদেশ আওয়ামী লীগ এর ঢাকা মহানগর উত্তর কমিটির কার্যনির্বাহী সদস্য পদে দায়িত্ব পালন করেন। গত দুইদিন বাংলাদেশের ঠান্ডার তাপমাত্রা প্রচন্ড বেড়ে যায়। এই শীত অনুভব করেন কাউন্সিলর। তার মনে হঠাৎ কেঁদে ওঠে সাধারণ মানুষের কথা চিন্তা করে। তখন তিনি ভাবেন যারা সাধারন মানুষ এবং হতদরিদ্র তাদের কি কষ্ট হচ্ছে এই শীতের মধ্যে! সাধারণ মানুষের কষ্টের কথা চিন্তা করে কাউন্সিলর,এই শীত উপেক্ষা করে তাদের ঘরে ঘরে গিয়ে শীতবস্ত্র কম্বল বিতরণ করেন সাধারণ মানুষের মাঝে। এ থেকে বোঝা যায় একজন উদার মনের মানুষ মোঃ শফিকুল ইসলাম বাছেক কাউন্সিলর,৩৯ নং ওয়ার্ড, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের।

Ad The It King