1. techostadblog@gmail.com : Fit It : Fit It
  2. mak0akash@gmail.com : AL - AMIN KHAN : AL - AMIN KHAN
  3. admin@sangbadbangla.com : admin :
রবিবার, ২০ জুন ২০২১, ০৫:০০ অপরাহ্ন

পরে ব্যাট করলে একই ব্যাপার ঘটত : মুমিনুল

Reporter Name
  • প্রকাশের সময় : রবিবার, ২৪ নভেম্বর, ২০১৯
  • ২১২ বার পঠিত

ইন্দোর টেস্টে ইনিংস ব্যবধানে হারার পর অনেকেই ভেবেছিল ইডেনে টস জিতলে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেবে বাংলাদেশ। তবে সবাইকে অবাক করে ফের ব্যাট করবেন বলে জানান মুমিনুল। ফলাফলের পুনরাবৃত্তি করে ইনিংস ব্যবধানে হেরেছে টাইগাররা। তাই প্রশ্ন উঠেছে, পরে ব্যাট করাই ভালো ছিল না? এ নিয়ে ম্যাচ শেষে টেস্ট ক্যাপ্টেন বললেন, পরে ব্যাট করলে একই ব্যাপার ঘটত।

গোলাপি বলের অভিষেক ম্যাচটা সুখকর হলো না বাংলাদেশের জন্য। ইডেন গার্ডেন্সে ভারতের বিপক্ষে ঐতিহাসিক ম্যাচে টাইগাররা হেরেছে ইনিংস ও ৪৬ রানের ব্যবধানে। সব মিলিয়ে ভুলে যাওয়ার মতো এক টেস্ট সিরিজই খেলল বাংলাদেশ। টেস্ট ক্রিকেটের দুই দশকে পা রেখে এমন নিঃশর্ত আত্মসমর্পণের মতো হার সমর্থকদের পীড়া দিলেও মুমিনুল বেছে নিয়েছেন ধৈর্য ধরার পথ। 

ইন্দোর ও ইডেনে দুই টেস্টেই টস জিতে আগে ব্যাট করেছে বাংলাদেশ। এ নিয়ে অনেক আলোচনাও হয়েছে। ম্যাচ শেষে ধারাভাষ্যকার সঞ্জয় মাঞ্জরেকার মুমিনুলকে প্রশ্ন করেন, দুই টেস্টেই আগে ব্যাট করার কারণ কি? মুমিনুল সোজাসাপ্টাই বলে দেন, পরে ব্যাট করলেও একই ঘটনাই (ব্যাটিং বিপর্যয়) ঘটত। তার ভাষায়, ‘উইকেট দেখে শুকনো মনে হয়েছিল। আর পরে ব্যাট করলে একই ব্যাপার ঘটত। পরে ব্যাট করলে আলাদা কিছু ঘটত বলে আমি মনে করি না।’

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে দুটি ম্যাচের ভুল থেকে শিক্ষা নেওয়ার কথাই বললেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক। টেস্ট র‌্যাঙ্কিংয়ে ভারত শীর্ষস্থানীয় দল। বাংলাদেশ নবম। এ দুটি দলের মধ্যে সামর্থ্যের বিস্তর পার্থক্যটাও মনে করিয়ে দিলেন সাকিবের অনুপস্থিতিতে নেতৃত্বভার পাওয়া মুমিনুল। 

ভারত দুই টেস্টেই ব্যাট বলে দারুণ পারফর্মেন্স করলেও সে তুলনায় এক মুশফিকুর রহিম ছাড়া বাংলাদেশের ব্যাটসম্যানদের বলার মতো তেমন পারফরম্যান্স নেই। বোলাররাও এ সিরিজে ভারতের দুই ইনিংসে কখনো অলআউট করতে পারেনি। ইডেনে হারের পর মুমিনুল তাই বললেন, ‘অবশ্যই দুই দলের মধ্যে অনেক ব্যবধান। এ দুটি ম্যাচ থেকে আমাদের শিখতে হবে এবং ভুলগুলো শুধরে নিতে হবে।’ 

এই পোস্টটি সমাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© ২০১৯, সংবাদ বাংলা
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: The IT King