1. techostadblog@gmail.com : Fit It : Fit It
  2. mak0akash@gmail.com : AL - AMIN KHAN : AL - AMIN KHAN
  3. admin@sangbadbangla.com : admin :
রবিবার, ২০ জুন ২০২১, ০৪:০৩ অপরাহ্ন

আইসিপিসি ঢাকার চূড়ান্ত প্রতিযোগিতা শনিবার-Hosted by Southeast University(Dept of CSE)

Reporter Name
  • প্রকাশের সময় : শনিবার, ১৬ নভেম্বর, ২০১৯
  • ৩৭০ বার পঠিত

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিশ্বের সবচেয়ে মর্যাদাপূর্ণ প্রোগ্রামিং আন্তর্জাতিক কলিজিয়েট প্রোগ্রামিং প্রতিযোগিতার ঢাকা অঞ্চলের চূড়ান্ত আয়োজন বসছে আগামীকাল শনিবার।

যদিও শুক্রবার প্রতিযোগিতাটির প্রস্তুতি শুরু করেছে আয়োজকরা। এবারের প্রতিযোগিতার বাংলাদেশ অঞ্চলের আয়োজক সাউথ ইস্ট ইউনিভার্সিটি।

শনিবার সকালে বিশ্ববিদ্যালয়টি বসছে এই আয়োজন।

প্রতিযোগিতার রেজিস্ট্রেশন সাবকমিটির আহ্বায়ক মনিরুল হাসান টেকশহরডটকমকে বলেন, সারাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে এবার অংশ নেবে ১৯০টি দল। 

সারদিনের প্রতিযোগিতার পর সন্ধ্যায় এর ফলাফল ঘোষণা করা হবে। সেখান থেকেই চূড়ান্ত বিজয়ীরা অংশ নেবেন আন্তর্জাতিক আয়োজনে। ২০২০ সালের আন্তর্জাতিক প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে রাশিয়ার মস্কো ইউনিভার্সিটিতে। 

শনিবার প্রতিযোগিতা শেষে সন্ধ্যায় প্রধান অতিথি থেকে ঢাকা অঞ্চলের বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। 

গত বছর ঢাকা অঞ্চলের প্রতিযোগিতার আয়োজক ছিল ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। সেখানে ঢাকা অঞ্চলে চ্যাম্পিয়ন হয়েছিল সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দল ‘সাস্ট ডেসাইফ্রাডর’। আর প্রথম রানার আপ হয়েছিল বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় বা বুয়েটের দল ‘বুয়েট_ব্লাডহুন্ড’। 

পরে তারা অংশ নেয় পর্তুগালে অনুষ্ঠিত চূড়ান্ত প্রতিযোগিতায়। 

এই পোস্টটি সমাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© ২০১৯, সংবাদ বাংলা
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: The IT King