শনিবার, সেপ্টেম্বর ২৫, ২০২১

admin | খেলাধুলা

প্রকাশ: মঙ্গলবার, অক্টোবর ১৫, ২০১৯

ক্রিশ্চিয়ানো রোনালদোর অনন্য রেকর্ডের পরেও ইউক্রেনের বিপক্ষে হার এড়াতে পারলনা পর্তুগাল। ঘরের মাঠে সোমবার (১৪ অক্টোবর) রাতে পর্তুগালকে ২-১ গোলে হারিয়ে ইউরো চ্যাম্পিয়নশিপ ২০২০ এর মূল পর্ব নিশ্চিত করেছে ইউক্রেন। তবে নিজ দল হারলেও দুর্দান্ত এক রেকর্ডের মালিক হয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ইউক্রেনের বিপক্ষে দলের একমাত্র গোলটি করে ক্লাব ও জাতীয় দলের হয়ে ৭০০ গোলের মালিক হলেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।

এদিন ম্যাচের পঞ্চম মিনিটেই গোল পেয়ে যায় স্বাগতিক ইউক্রেন। কর্ণার থেকে শেরি ক্রিস্টোভের হেড ঝাঁপিয়ে ঠেকিয়েছিলেন গোলরক্ষক রুই পাত্রিসিও, তবে বিপদমুক্ত করতে পারেননি। বল গোলমুখে পেয়ে জালে ঠেলে দেন ইয়ারেমচুক। শুরুতে গোল খাওয়ার ধাক্কা সামলে অল্প সময়ের মধ্যে বেশ কয়েকটি ভালো পাল্টা আক্রমণ করে পর্তুগিজরা। তবে প্রথম ছয় রাউন্ডে মাত্র একটি গোল হজম করা ইউক্রেনের জমাট রক্ষণ ভাঙতে পারেনি তারা। উল্টো ২৭ মিনিটের মাথায় দ্বিতীয় গোল খেয়ে বসে বর্তমান ইউরো চ্যাম্পিয়নরা। বাঁ দিক থেকে মাইলেঙ্কোর দারুণ ক্রস ডি-বক্সে পেয়ে প্রথম ছোঁয়ায় প্লেসিং শটে ঠিকানা খুঁজে নেন ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের ফরোয়ার্ড আন্দ্রি ইয়ারমোলেঙ্কো।

দ্বিতীয়ার্ধের ৭২ মিনিটে অবশেষে লড়াইয়ে ফেরা গোলের দেখা পায় পর্তুগাল। আর জোড়া ধাক্কা খায় ইউক্রেন। প্রতিপক্ষের একটি আক্রমণ ডি-বক্সে তারাস স্তেপানেঙ্কো স্লাইড করে ঠেকাতে গেলে বল তার হাতে লাগে। পেনাল্টির বাঁশি বাজান রেফারি, সঙ্গে এই মিডফিল্ডারকে দেখান দ্বিতীয় হলুদ কার্ড। বুলেট গতির স্পট কিকে ব্যবধান কমান রোনালদো। এই নিয়ে ইউরো বাছাইয়ে টানা চার ম্যাচে জালের দেখা পেলেন রোনালদো। এরপর দুইদল আর কোন গোলের দেখা না পেলে ২-১ গোলের পরাজয় নিয়েই মাঠ ছাড়ে পর্তুগাল। উল্লেখ্য, ইউরো বাছাইয়ে সাত ম্যাচে ছয় জয় ও এক ড্রয়ে শীর্ষস্থান নিশ্চিত করা ইউক্রেনের পয়েন্ট ১৯। এক ম্যাচ কম খেলা পর্তুগাল ৮ পয়েন্ট কম নিয়ে আছে দ্বিতীয় স্থানে।

Ad The It King