1. techostadblog@gmail.com : Fit It : Fit It
  2. mak0akash@gmail.com : AL - AMIN KHAN : AL - AMIN KHAN
  3. admin@sangbadbangla.com : admin :
রবিবার, ২০ জুন ২০২১, ০৩:৪৯ অপরাহ্ন

ভারতের সঙ্গে যুদ্ধের সম্ভাবনা দেখছেন ইমরান খান

Reporter Name
  • প্রকাশের সময় : সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৯
  • ২২২ বার পঠিত

ভারতের সঙ্গে যুদ্ধের সম্ভাবনা দেখছেন বলে উল্লেখ করেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। একই সঙ্গে তিনি বলেছেন, জম্মু-কাশ্মীরের ওপর থেকে বিশেষ মর্যাদা তুলে নেয়ায় দিল্লির সঙ্গে আলোচনার কোনো প্রশ্নই আসে না।

পুরোদস্তুর যুদ্ধের সম্ভাবনার কথা বলার পাশাপাশি পরমাণু যুদ্ধের হুঁশিয়ারিও দিয়েছেন তিনি। ইমরান খান বলেন, দুটি পরমাণু শক্তিধর দেশ যখন লড়াই করে, সেই লড়াই যদি পুরোদস্তুর যুদ্ধের দিকে এগিয়ে যায় তবে প্রত্যেক মুহূর্তে এই সম্ভাবনা থাকে যে, সেটা পরমাণু যুদ্ধে গড়াবে।

ইমরান খান বলেন, তিনি ‘অবশ্যই’ মনে করেন, ভারত-পাকিস্তানের যুদ্ধের সম্ভাবনা রয়েছে এবং সেই বিপর্যয়ের প্রভাব ভারতীয় উপমহাদেশের সীমানা ছাড়িয়ে যাবে। তাই তারা প্রতিটি আন্তর্জাতিক মঞ্চকে সক্রিয় হতে বলছেন।

অথচ নয়াদিল্লির সঙ্গে আলোচনায় জেতে রাজি নন ইমরান। তার অভিযোগ, ভারত সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিলের মাধ্যমে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের প্রস্তাব লঙ্ঘন করে বেআইনিভাবে কাশ্মীরে হস্তক্ষেপ করছে। ভারতের এমন পদক্ষেপের পর তাদের সঙ্গে আলোচনার কোনো কারণ দেখছেন না ইমরান খান।

তিনি বলেন, যদি পাকিস্তান কোনও পুরোদস্তুর যুদ্ধে নামে এবং হেরে যেতে থাকে, তখন সামনে দু’টো রাস্তা থাকবে। হয় আত্মসমর্পণ করা অথবা স্বাধীনতার জন্য আমৃত্যু লড়াই করা। আমি জানি, পাকিস্তানিরা দ্বিতীয়টাই করবেন।

এর পরেই ইমরান খান নিজেকে ‘শান্তিবাদী ও যুদ্ধবিরোধী’ বলে দাবি করে বলেছেন, যুদ্ধে কোনও সমস্যার সমাধান হয় না। পাকিস্তান নিজে থেকে যুদ্ধ শুরু করবে না বলেও উল্লেখ করেছেন তিনি। ইমরানের দাবি, ভারতের সঙ্গে আলোচনার দরজা খুলতে চেয়েছিলেন তিনি। কাশ্মীর সমস্যার রাজনৈতিক সমাধান চেয়েছিলেন। কিন্তু ভারতের তরফ থেকে তেমন কোনো সাড়া পাওয়া যায়নি।

এই পোস্টটি সমাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© ২০১৯, সংবাদ বাংলা
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: The IT King