1. techostadblog@gmail.com : Fit It : Fit It
  2. mak0akash@gmail.com : AL - AMIN KHAN : AL - AMIN KHAN
  3. admin@sangbadbangla.com : admin :
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১:২০ অপরাহ্ন

স্টার সিনেপ্লেক্সে আসছে মুলান

Reporter Name
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০
  • ১৭৫ বার পঠিত

চলতি বছরে সিনেমা হলেই মুক্তি পাওয়ার কথা ছিল হলিউডের অন্যতম সিনেমা ‘মুলান’। করোনা মহামারির কারণে বিশ্বজুড়ে বড় পর্দায় সিনেমাটি উপভোগের সুযোগ পাননি দর্শক। ৪ সেপ্টেম্বর থেকে লাইভ-অ্যাকশনধর্মী এ সিনেমাটি মুক্তি পেয়েছে ওটিটি প্লাটফর্ম ডিজনি প্লাসে।

ছবিটি এবার সিনেমা হলেও মুক্তি পেতে চলেছে বিশ্বের বিভিন্ন দেশে। এটি মুক্তি পাচ্ছে বাংলাদেশেও। স্টার সিনেপ্লেক্সে ছবিটি মুক্তি পাবে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির কর্মকর্তা মেসবাহ উদ্দিন আহমেদ।

তিনি জানান, ‘মুলান’ শিগগিরই আসছে স্টার সিনেপ্লেক্সে। তবে আসছে সপ্তাহেই ছবিটি মুক্তি পাবে কী না সেটি নিশ্চিত করেননি তিনি।

‘মুলান’ মূলত চীনের ইতিহাস ও ঐতিহ্য নিয়ে নির্মিত একটি ছবি। যা নিকি ক্যারো পরিচালিত ১৯৯৮ সালে মুক্তিপ্রাপ্ত ‘দ্য বালড অব মুলান’ নামের একটি চীনা অ্যানিমেটেড লাইভ অ্যাকশন সিনেমার রিমেক। ডিজনির নতুন সিনেমা ‘মুলান’ নিয়ে ২ বছর ধরেই অনেক আলোচনা চলছিলো।

হুয়ে মুলান কিংবদন্তি তখনই জীবিত হয়ে উঠেন যখন চীনের আশা এবং অনুপ্রেরণার দরকার হয়। শিল্প ও সাহিত্যে মুলান একটি অনবদ্য নাম। তার নামে ১০টিরও বেশি ছায়াছবি ও মঞ্চ নাটক হয়েছে। আধুনিক উপন্যাস আর গবেষণায় মুলান এখনো জনপ্রিয়।

তার মূর্তি পৃথিবীর বিভিন্ন জায়গায় স্থাপন করা রয়েছে। চীনের মানুষের কাছে আজও হুয়ে মুলান সাহসিকতা আর সম্মানের অপর নাম।

এই পোস্টটি সমাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© ২০১৯, সংবাদ বাংলা
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: The IT King