1. techostadblog@gmail.com : Fit It : Fit It
  2. mak0akash@gmail.com : AL - AMIN KHAN : AL - AMIN KHAN
  3. admin@sangbadbangla.com : admin :
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১০:৪২ অপরাহ্ন

শুভ জন্মদিন ‘হেমন্ত কন্যা’ পরীমনি

Reporter Name
  • প্রকাশের সময় : রবিবার, ২৪ অক্টোবর, ২০২১
  • ৫৭ বার পঠিত
শুভ জন্মদিন ‘হেমন্ত কন্যা’ পরীমনি

শরৎ পেরিয়ে হেমন্ত। বাতাসে মিস্টি হাওয়া, এই মেঘ-এই রোদ্র ছায়া। শীতের আগমনী ধ্বনি যখন প্রকৃতিতে তখন এই বঙ্গে জন্ম নিয়েছেন অসম্ভব রুপবতী এক কন্যা। প্রকৃতিও কি জানতো, যে জন্মেছেন তিনি বাংলা চলচ্চিত্রের অন্যতম জনপ্রিয় মুখ হবেন?

পরীমনি, বড়পর্দায় নায়িকা সংকটের যুগে তার আবির্ভাব। মৌসুমী-শাবনূর-পূর্ণিমা-পপিদের পরবর্তী প্রজন্মের মধ্যে সবচেয়ে জনপ্রিয় এ নায়িকা, হয়তো কিছুটা ভুল সময়ে বড়পর্দায় এসেছিলেন। চলচ্চিত্র যখন ধুঁকছে বাণিজ্যিক মন্দায়। যে মন্দা এখনও কাটেনি। দিন দিন সংকট বাড়ছে। তার ভেতরেই রূপের আলোর ছটায় মাতিয়েছিলেন পরিচালক-প্রযোজকদের। ছবি মুক্তির আগেই সর্বাধিক চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হয়ে তাক লাগিয়েছিলেন।

বড়পর্দায় ছবি নির্বাচনে কি ভুল ছিলো পরী মনির? ‘কমার্শিয়াল ফিল্মের হিরোইন’ বলে নাক সিঁটকানো কম শুনতে হয়নি তাকে। সেই পরীমনিই এখন হয়ে উঠেছেন বিকল্প ধারার নির্মাতাদের এক নাম্বার পছন্দ। কেন? তা শুধুই অভিনয়গুণে। পরীমনির জনপ্রিয়তা অর্জন বড়পর্দায় উপস্থিতি দিয়ে নয়, তার ব্যক্তিজীবন, ব্যক্তিত্বের জন্যই। ক্যারিয়ারের শুরু থেকেই আলোচনা-সমালোচনায় মাতিয়ে রেখেছেন পুরো দেশকে। দেশে-বিদেশে বাংলাদেশের চলচ্চিত্রের পরিচায়ক হয়ে উঠেছেন। ফোর্বস ম্যাগাজিনের প্রভাবশালী তারকাদের তালিকায় যেমন আছেন, দেশের গুগল সার্চেও পরীমনিই এক নাম্বারে।

“এখন মনে হয় নায়িকা হিসেবে অনেক কিছু দেয়ার আছে। এখন মনে হয় নায়িকা হওয়ার জন্যই আমার জন্ম হয়েছে। যে চরিত্রগুলোতে আমি অভিনয় করি সে চরিত্রগুলো আমার জন্যই সৃষ্টি হয়েছে ।”- নিজের প্রথম চলচ্চিত্র ‘অন্তর জ্বালা’ মুক্তির সময় এক সাক্ষাৎকারে বলেছিলেন পরী মনি।

ব্যক্তি জীবনে নানা বিতর্ক-ঘাত-প্রতিঘাতের ভেতর শুধু নায়িকা নয়, নারীর স্বাধীনতা, মর্যাদা প্রতিষ্ঠায় ও পুরুষতন্ত্রের বিরুদ্ধে দাঁড়ানো এক প্রতিবাদী নারীর প্রতীক হিসেবে আবির্ভুত হয়েছেন পরী। ফলে নায়িকা হিসেবে যে পরীর জন্ম, তিনি আজ শুধু নায়িকা হিসেবে নয়, ব্যক্তি পরী হিসেবেই আজ দেশব্যাপী জনপ্রিয় এক নারীর নাম-অভিনয়ের ক্যারিয়ারে যার কেবল শিশির ধোয়া সকালের রোদ পড়েছে।

এই পোস্টটি সমাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© ২০১৯, সংবাদ বাংলা
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: The IT King