বৃহস্পতিবার, অক্টোবর ২৮, ২০২১

admin | অন্যান্য ক্যাম্পাস শিক্ষা

প্রকাশ: রবিবার, এপ্রিল ২৬, ২০২০

“রোজা রেখে বর্গা কৃষকের ধান কেটে দিল সাউথইস্ট বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ”

কৃষক বাঁচলে বাঁচবে দেশ, এই স্লোগানে বাংলাদেশ। করোনাভাইরাস সম্পর্কিত মহাসংকটেও বাংলাদেশ ছাত্রলীগ মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু-কন্যা দেশরত্ন শেখ হাসিনা’র নির্দেশনায় কৃষকের পাশে দাঁড়িয়েছে।কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে রোজা রেখেও আজ গাজীপুরের তিলারগাতির গ্রামের বর্গা চাষী মোঃ তৈয়ব চাচার ধান কেটে দেন সাউথইস্ট বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম সজীব।

সাউথইস্ট বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম সজীব বলেন- আমার বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের, ইংরেজি বিভাগ শাখার সভাপতি ফারসিন কিবরিয়া ফাহিম জানান তার পাশের গ্রামের বর্গা চাষী তৈয়ব চাচা শ্রমিক ও মজুরি সংকটে তার পাকা ধান কাটতে পারছেনা, এমতাবস্থায় আজকে আমি ফাহিম সহ আরও কয়েকজনকে নিয়ে তৈয়ব চাচার দেড় বিঘা জমির ধান কেটে দেই এবং চাচার আরও এক বিঘা জমির ধান কাঁচা, এগুলো পাকলে তা আবার আমরাই কেটে দিব।

সাউথইস্ট বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম সজীব
সাউথইস্ট বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ

তিনি আরও বলেন – করোনা পরিস্থিতিতে সাউথইস্ট বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের অনেক নেতা-কর্মী নিজ গ্রামে অবস্থান করছে, নিজ গ্রামে অবস্থান কালে,ইতিমধ্যে সংকটময় সময়ে নিজ গ্রামের কৃষক ভাইয়ের ধান কেটে বাড়ি পৌঁছে দিয়েছে অনেকে। কৃষকের প্রয়োজনে সাউথইস্ট বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের এই কার্যক্রম অব্যাহত থাকবে।