রবিবার, ডিসেম্বর ৫, ২০২১

admin | অন্যান্য

প্রকাশ: রবিবার, আগস্ট ১৬, ২০২০

ভ্যাকসিন আসার আগেই করোনা বিদায় নেবে

স্বাস্থ্য বিভাগের সফলতায় ভ্যাকসিন আসার আগেই দেশ থেকে করোনা বিদায় নিতে পারে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, ভ্যাকসিন ছাড়াই দেশ এখন স্বাভাবিক অবস্থায় ফেরার পথে। শনিবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২০ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। বিকেলে রাজধানীর বিসিপিএস মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

এদিকে দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়া শুভ্র সেন্টারে আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যেও তিনি অভিন্ন কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, কোভিড মহামারীতে গোটা বিশ্ব যেখানে হিমশিম খেয়েছে, সে সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত বিচক্ষণতার সাথে সিদ্ধান্ত দিয়েছেন। আমরা প্রধানমন্ত্রীর প্রতিটি কথা মেনে কাজ করেছি। আমাদের নির্দেশনা অনুযায়ী দেশের চিকিৎসক, নার্স, টেকনোলজিস্টরা নিরলস কাজ করে গেছে। ফলে, করোনা আজ আমাদের দেশ থেকে বিদায় নেয়ার পথে। আক্রান্ত বিবেচনায় করোনায় মৃত্যুহার অনেক কম। বলা চলে, ভ্যাকসিন ছাড়াই দেশ এখন স্বাভাবিক অবস্থায় ফেরার পথে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময়োপযোগী ও সাহসী সিদ্ধান্ত গ্রহণের ফলেই পরিস্থিতির উন্নতি হয়েছে।

বিসিপিএস মিলনায়তনে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলমের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আবদুল মান্নান, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নূর, বিএমআরসি’র সভাপতি ও কমিউনিটি ক্লিনিক ট্রাস্টের চেয়ারম্যান অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন প্রমুখ।