1. techostadblog@gmail.com : Fit It : Fit It
  2. mak0akash@gmail.com : AL - AMIN KHAN : AL - AMIN KHAN
  3. admin@sangbadbangla.com : admin :
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৪:১২ পূর্বাহ্ন

ভারতে ৩০০০ কোটি রুপি বিনিয়োগ করছে নেটফ্লিক্স

Reporter Name
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০
  • ২০৫ বার পঠিত

ভারতে ক্রমশ জনপ্রিয়তা বাড়ছে অনলাইন স্ট্রিমিং সাইটগুলির। ব্যবসা জাঁকিয়ে বসেছে নেটফ্লিক্স। প্রবল সম্ভাবনাময় এই বাজারের কথা মাথায় রেখে নতুন কনটেন্ট তৈরির জন্য ভারতে ৩,০০০ কোটি রুপি বিনিয়োগ করছে নেটফ্লিক্স।

কমস্কোরের তথ্য অনুযায়ী, ভারতে ৬৬২ মিলিয়ন ব্রডব্যান্ড ব্যবহারকারীর মধ্যে ৩৯৫ মিলিয়ন মানুষ ভিডিও স্ট্রিম করেন। গত বছর ভারতের ওটিটি মার্কেট থেকে লাভ এসেছে ৮ হাজার কোটি রুপি।

ভারতে গত বছর নেটফ্লিক্সের সাবস্ক্রাইবার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ মিলিয়ন-এ। ৩৫ মিলিয়ন ছিল ইউনিক ভিজিটর। নেটফ্লিক্স আয় করেছে ৭৫০ কোটি রুপির বেশি।

তবে নেটফ্লিক্সকে চিন্তায় ফেলে দিয়েছে আমাজন প্রাইম ভিডিও। নেটফ্লিক্সের সাথেই ২০১৬ সালে ভারতে এসেছে আমাজন প্রাইম ভিডিও। কিন্তু তাদের সাবস্ক্রাইবার ১৪ মিলিয়নের বেশি। আয় ১৫০০ কোটি রুপি।

ব্যবসা বাড়াতে নেটফ্লিক্স বিনিয়োগের পরিমাণ কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে। ২০২০ সালের শেষ নাগাদ নেটফ্লিক্স ৩০০০ কোটি রুপি বিনিয়োগ করবে।

ভারতের দর্শকদের একটি বড় অংশ মোবাইল ফোনে ভিডিও দেখে। তাই ফোনে নেটফ্লিক্স দেখার জন্য মাসে ১৯৯ রূপির প্যাকেজ তৈরি করা হয়েছে। এছাড়াও পরীক্ষামূলক ভাবে ৩০ সেকেন্ডের ট্রেলার তৈরি করা হচ্ছে শো-গুলোর। ভারতের মানুষ শুধু স্থানীয় সিরিজ বা সিনেমা দেখে না, ইংরেজি, স্প্যানিশ, কোরিয়ান, জাপানিজ সব ভাষার কন্টেন্টই দেখে।

নেটফ্লিক্স কর্তৃপক্ষ মনে করছে, সিনেমায় তাদের বেশি মনোযোগ দেয়া উচিত। কারণ সব কন্টেন্টের মধ্যে ভারতের দর্শকদের ৮০ শতাংশই সিনেমা দেখে।

এই পোস্টটি সমাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© ২০১৯, সংবাদ বাংলা
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: The IT King