1. techostadblog@gmail.com : Fit It : Fit It
  2. mak0akash@gmail.com : AL - AMIN KHAN : AL - AMIN KHAN
  3. admin@sangbadbangla.com : admin :
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৯:৪৮ পূর্বাহ্ন

‘বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় হাজারগুণ কঠিন কাজ’

Reporter Name
  • প্রকাশের সময় : সোমবার, ৫ অক্টোবর, ২০২০
  • ১১৮ বার পঠিত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শৈশব ও কিশোরকাল উঠে আসছে সিনেমার পর্দার। কেন্দ্রীয় চরিত্র অর্থাৎ বঙ্গবন্ধু শেখ মুজিব হিসেবে পর্দায় দেখা যাবে শান্ত খানকে। আগস্টের দ্বিতীয় সপ্তাহে শুরু হওয়া এ ছবির পুরো কাজ শেষ হয়েছে ২৪ সেপ্টেম্বর। 

শান্ত খান বড়পর্দার নতুন মুখ। তার প্রথম ছবি ‘প্রেম চোর’ মুক্তি পেয়েছে। দ্বিতীয় ছবি ‘বিক্ষোভ’ নির্মাণাধীন। এর মধ্যে ‘টুঙ্গিপাড়ার মিয়াঁভাই’ নামে তৃতীয় ছবির কাজ শেষ করেছেন তিনি। চ্যানেল আই অনলাইনকে শান্ত জানালেন জাতির পিতার চরিত্রে অভিনয়ের অভিজ্ঞতা। বললেন: বঙ্গবন্ধুর মতো মহান নেতার চরিত্রে অভিনয় করা ছেলেখেলা নয়, হাজারগুণ কঠিন কাজ।

‘শুরু থেকে এ চরিত্রে কাজের ব্যাপারে খুব ভয়ে ছিলাম। শুটিং শুরুর দুমাস আগে থেকে পুরো টিম দফায় দফায় গ্রুমিং করি। প্রথম থেকে শেষ পর্যন্ত আমার মধ্যে উত্তেজনার চেয়ে ভয় কাজ করছিল। জাতির পিতার চরিত্রে কাজ করতে পেরেছি এর চেয়ে প্রাপ্তির কিছু নেই। ছোটবেলা থেকেই তিনি ছিলেন প্রতিবাদী। এ ছবিতে তার শৈশব ও কিশোরের দিনগুলো দেখানো হয়েছে।’, বলছিলেন শান্ত খান।

শান্ত বলেন: আমি আমার সেরাটা দেয়ার আপ্রাণ চেষ্টা করেছি। আমাকে যেভাবে কাজ করতে বলা হয়েছে সেভাবে করেছি। শুটিং শেষ হয়েছে। বর্তমানে ডাবিং চলছে। ছবিতে আমার বিপরীতে রয়েছে দীঘি। যাকে দেখা যাবে ফজিলাতুন্নেছা মুজিব রেণুর চরিত্রে। মুক্তির বিষয়টি পরিচালক-প্রযোজক জানেন।

‘টুঙ্গিপাড়ার মিয়াঁভাই’ ছবির এক্সিকিউটিভ পরিচালক শামীম আহমেদ রনি। ছবির পরিচালক হলেন সেলিম খান। নির্মাতা রনি বলেন: এফডিসি, চাঁদপুর, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা সবমিলিয়ে ৩২ দিন শুটিংয়ের মাধ্যমে কাজ শেষ করেছি।

‘বসগিরি’ খ্যাত নির্মাতা বলেন: ছবির প্রেক্ষাপট বঙ্গবন্ধুর শিশুকাল থেকে ১৯৫২ সাল পর্যন্ত। ২০২০ সালে এসে সেই সময় বা সেই পরিবেশ তুলে আনা অনেক চ্যালেঞ্জের কাজ। বঙ্গবন্ধুর চরিত্রে শান্ত যথেষ্ট ভালো কাজ করেছে। সে নতুন হলেও ভালো করার যথেষ্ট চেষ্টা করেছে। আগের চেয়ে এ ছবিতে তার অভিনয়ের ম্যাচিউরিটি এসেছে এটা দর্শক দেখলেই বুঝতে পারবে।

পিংকি খানের প্রযোজনায় ‘টুঙ্গিপাড়ার মিয়াঁভাই’-এর চিত্রনাট্য করেছেন শামীম আহমেদ রনি। আরও অভিনয় করেছেন জয়ন্ত চট্টোপাধ্যায়, শিবা শানু, মাজনুন মিজান, দিলারা জামান, আনিসুল হক বরুণসহ একঝাঁক থিয়েটার কর্মী।

নির্মাতা সূত্রে জানা যায়, ছবিতে থাকছে একটি মাত্র গান। লিখেছেন সুদীপ কুমার দ্বীপ, ইমন সাহার সুর সংগীতে কণ্ঠ দিচ্ছেন বাপ্পা মজুমদার।

নির্মাতা শামীম আহমেদ রনি জানান: ‘টুঙ্গিপাড়ার মিয়াঁভাই’ সেন্সর ছাড়পত্রের পর মুক্তি বিষয়ে ঘোষণা দেয়া হবে।

এই পোস্টটি সমাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© ২০১৯, সংবাদ বাংলা
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: The IT King