প্রোফাইল পিকচার দেখেই বোঝা যায় ব্যক্তিত্ব

0
43

আগের দিনে বিয়ের জন্য বর-কনে সম্পর্কে জানতে এলাকার লোকের কাছে খোঁজ নেওয়া হতো। আর এখন শুধু পাত্র-পাত্রী নয়, চাকরি দিতে গেলেও মানুষ একবার হলেও ফেসবুকে চেক করে। আর এক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়ায় প্রোফাইল পিকচার। কারণ এই ছবিই আপনার পরিচয় সামাজিক যোগাযোগের মাধ্যমে। 

সম্প্রতি ইউনিভার্সিটি অব পেনসিলভেনিয়ার একদল গবেষক তাদের গবেষণায় তুলে ধরেছেন, প্রোফাইল পিকচার আপনার ব্যক্তিত্ব সম্পর্কে কী বলে। জেনে নিন প্রোফাইলের ছবি কেমন হলে, মানুষ আপনার সম্পর্কে কী ভাবেন:  

প্রোফাইল পিকচার সেলফি? 

প্রোফাইল পিকচার সেলফি ছবি দিলে, আপনি নিজের বিষয়ে বেশ সচেতন। বিশেষ করে সৌন্দর্য প্রকাশে। আপনার সরলতা ও বন্ধুসুলভ মনের খবরও জানা যায়, হাসিখুশি সেলফি দেখেই।  

ঘুরতে যাওয়ার ছবি

প্রোফাইল পিকচার কোনো নৈসর্গিক দৃশ্য বা সুন্দর জায়গায় হলে বোঝা যায় আপনি শুধু ঘুরতেই নয়, নতুন মানুষদের সঙ্গে মিশতেও ভালোবাসেন। 

বন্ধুদের সঙ্গে প্রোফাইল পিকচার

বন্ধুদের ভালোবাসেন আর গুরুত্ব দেন বলেই তো প্রোফাইল পিকচারেও তাদের জায়গা দিয়েছেন। 

যুগল ছবি

প্রিয় সঙ্গীকে যদি আপনার প্রোফাইলে রাখতে পারেন, তবে কিন্তু অনাকাঙ্ক্ষিত অনেক উটকো ঝামেলা থেকে আপনি মুক্ত। সবাই বুঝে যাবে আপনারা ভালো আছেন, ভালোবাসায় ঘেরা সুন্দর একটা পৃথিবীতে আপনার বসবাস।  

ফুল-পাখি-লতা-পাতার ছবি অনেকে প্রোফাইলে দিয়ে রাখেন। নিজেকে আড়াল করার এই প্রবণতা কেউই ভালোভাবে নেয় না। এ ধরনের ছবি অনেক সময় ব্যক্তিত্বহীনতাই প্রকাশ করে। এজন্য এমন কাউকে বন্ধু তালিকাতেও কেউ রাখতে আগ্রহী হয় না। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here