1. techostadblog@gmail.com : Fit It : Fit It
  2. mak0akash@gmail.com : AL - AMIN KHAN : AL - AMIN KHAN
  3. admin@sangbadbangla.com : admin :
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৩:১৯ পূর্বাহ্ন

প্রথম মিস আর্থ বাংলাদেশ বিজয়ী মেঘনা আলম

Reporter Name
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০
  • ১৭৯ বার পঠিত

ফেলে দেওয়া প্লাস্টিক দিয়ে নতুন পণ্য তৈরি করে ই-কমার্স সাইটে বিক্রয়ের মাধ্যমে নারীদের স্বাবলম্বী করা এবং নতুন ধরনের নারী উদ্যোক্তা সৃষ্টি করাই মিস আর্থ বাংলাদেশ প্রতিযোগিতার মূল লক্ষ্য।

সেই ধারাবাহিকতায় ৫ অক্টোবর রাজধানীর দ্য গ্রিন লাউঞ্জ রুফটপ রেস্তোরাঁয় অনুষ্ঠিত হয় গালা রাউন্ড। এতে মিস আর্থ বাংলাদেশ ২০২০ বিজয়ী হয়েছেন মেঘনা আলম। তিনি একজন ওমেন লিডারশিপ ট্রেইনার।
মেঘনা আলম পরিবেশ রক্ষা আন্দোলনে যুক্ত থাকতে চান। অন্যান্য ইন্টারন্যাশনাল টাইটেল বিজয়ীরা হলেন মিস এয়ার বাংলাদেশ চামেলি আকতার, তিনি তেজগাঁও কলেজে ইংরেজি বিভাগে অনার্সে অধ্যয়ন করছেন। মিস ফায়ার বাংলাদেশ হয়েছেন ছন্দা কাজি, মিস ওয়াটার বাংলাদেশ হয়েছেন ইয়াসমিন মুশতারি বাঁধন, যিনি এমবিএ করছেন।
চারটি আন্তর্জাতিক টাইটেল ছাড়াও ৬ জন প্রতিযোগীকে দেওয়া হয়েছে বাংলাদেশের ৬টি ঋতুর নামে টাইটেল। মিস আর্থ বাংলাদেশের ন্যাশনাল ডিরেক্টর নাইলা নোমান বারী বিজয়ীদের মাথায় মুকুট পরিয়ে দেন। সঙ্গে ছিলেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার।
উক্ত প্রতিযোগিতায় প্রতিযোগীদের প্রস্তুত করেন কোরিওগ্রাফি বুলবুল টুম্পা। পুরো আয়োজনের মূলে ছিলেন চলচ্চিত্র পরিচালক নোমান রবিন।
নাইলা নোমান বারী জানান, এই ১০ জন প্রকৃতিযোদ্ধা নারীকে নিয়ে প্লাস্টিক দূষণ রোধে জনসচেতনতা তৈরি করতে সরকার, গ্লোবাল করপোরেট, করপোরেট ও কূটনৈতিক মহলে কার্যক্রম শুরু করবেন শিগগিরই।

এই পোস্টটি সমাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© ২০১৯, সংবাদ বাংলা
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: The IT King