শনিবার, নভেম্বর ২৭, ২০২১

admin | বিনোদন

প্রকাশ: রবিবার, অক্টোবর ৪, ২০২০

পিটিয়েও বলিউড তারকা বানানো যাবে না মীরাকে

ইংরেজি সাহিত্যের ছাত্রী মীরা রাজপুত। ২০১৫ সালের ৭ জুলাই তিনি হয়েছিলেন মীরা রাজপুত কাপুর, বলিউড তারকা শহীদ কাপুরের স্ত্রী। সেদিন থেকেই গণমাধ্যম আর শহীদ কাপুরের ভক্তদের চোখ মীরার দিকে।

তারকার স্ত্রী হিসেবে তিনিও আজ এক অন্য রকম তারকা। এরই মধ্যে ইনস্টাগ্রামে ২৩ লাখ অনুসারী জুটিয়ে ফেলেছেন মীরা। নিজ গুণে বারবার ‘প্রশংসার পাত্রী’ হয়েছেন বলিউডের অন্য তারকাদের কাছে। অনেকের চোখেই মীরা আর শহীদ বলিউডের সেরা জুটি। নিজেদের পরিবার বর্ধিত করে এই দম্পতি দুজন থেকে হয়েছেন চারজন। তাঁদের দুই সন্তান মিশা আর জেইনও নাম লিখিয়েছে বলিউডের খুদে তারকাদের খাতায়।

বিভিন্ন ফ্যাশন ম্যাগাজিনের প্রচ্ছদকন্যা হয়ে, বিজ্ঞাপন আর বলিউডের নানা অনুষ্ঠানে শহীদের হাত ধরে অংশ নিয়ে মীরা এখন কোনো বলিউড তারকার চেয়ে কম নন।
সাধারণ একটা জীবন থেকে হঠাৎ করেই বলিউড তারকার জীবনসঙ্গী হওয়ার চাপ সফলভাবে সামলেছেন মীরা। ভোগ ম্যাগাজিন এক সাক্ষাৎকারে মীরার কাছে জানতে চায়, ‘বড় পর্দায় দেখা দেবেন?’ মীরা চটপট উত্তর দেন, ‘মাথা খারাপ! ঘরে একজন বলিউড তারকা, তাকে সামলাতেই হিমশিম খাচ্ছি। একবার ফিল্মফেয়ারের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে গিয়ে শিক্ষা হয়ে গেছে। মেকআপ নিয়ে ঘণ্টার পর ঘণ্টা আঁটসাঁট জামা পরে হাঁসফাঁস করেছি। সেদিন থেকে বলিউড তারকাদের প্রতি আমার সম্মান শতগুণ বেড়ে গেছে। আমাকে পিটিয়েও বলিউড তারকা বানানো যাবে না।’

অন্যদিকে কারিনা কাপুর, প্রিয়াঙ্কা চোপড়াদের সঙ্গে প্রেম করা শহীদ কাপুরকে নাকি ‘নিপাট ভদ্রলোক’ বানিয়েছেন মীরা। প্রথম সন্তানের জন্মের পর ফিল্মফেয়ারকে দেওয়া এক সাক্ষাৎকারে শহীদ বলেন, ‘প্রেম করলাম। একা হলাম। এরপর বিয়ে করলাম। আর বিয়ে করার পর তো আমি নিপাট ভদ্রলোক। মেয়ে হওয়ার পর তো আমি একদম অন্য মানুষ।’

করোনাকাল মীরাকে উপহার দিয়েছে তাঁর জীবনের সবচেয়ে সুন্দর সময়। পাঁচ বছর ধরে মীরার অভিযোগ ছিল, শহীদ কাপুর তাঁকে সময়ই দিচ্ছেন না। কিন্তু টানা ছয় মাস এক ছাদের নিচে কাটাবেন, এমনটা নাকি সুখস্বপ্নেও ভাবেননি। সেটাই ঘটে গেল মহামারিকালে। এদিকে ‘কবির সিং’খ্যাত শহীদ কাপুর ফিরেছেন ‘জার্সি’ সিনেমার শুটিংয়ে। এরই মধ্যে জীবনসঙ্গীকে মিস করছেন বলে পোস্ট দিয়েছেন মীরা। লিখেছেন, ‘তোমার আশপাশে আমি, এটাই আমার জীবনের সবচেয়ে মধুর সময়। এখন তোমাকে মিস করছি।’ শহীদ কাপুরও চটপট উত্তরে লিখেছেন, ‘মিস ইউ টু, মাই লাইফ’।