নির্ধারিত সময়ে শ্রমিকদের বেতন দিতে বলেছে বিকেএমইএ

0
37

চলতি মার্চ মাসের বেতন শ্রমিকদের যথাসময়ে পরিশোধ করতে সদস্যভুক্ত প্রতিষ্ঠানগুলোর প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিকেএমইএ)।

শুক্রবার (২৭ মার্চ) সন্ধ্যায় সংগঠনটির সভাপতি সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানান।

কারখানা মালিকদের উদ্দেশ্য করে বিকেএমইএ সভাপতি বলেন, কেউ কারখানা বন্ধ রাখবে কেউ কারখানা বন্ধ রাখবে না, এ নিয়ে উদ্যোক্তা এবং শ্রমিকের মাঝে বিভ্রান্তির সৃষ্টি হচ্ছে। যে কোনো অবস্থায় জীবনযুদ্ধে বেঁচে থাকার লড়াইয়ে করোনাভাইরাসকে দমন করতে হবে। সেই সাথে প্রত্যেক উদ্যোক্তাকে যথাসময়ে মার্চ মাসের বেতন শ্রমিকদের পরিশোধ করার জন্য অনুরোধ করা হচ্ছে।

সেলিম ওসমান বলেন, করোনাভাইরাস থেকে মুক্ত হওয়ার একমাত্র পথ ঘরে থাকা, সবার সহযোগিতায় এটি করতে হবে। কোনো অবস্থায় আমাদের শ্রমিক ও কর্মকর্তারা যেন ঘরের বাইরে না যান। কোনো প্রকার আড্ডাবাজি এবং চায়ের দোকানগুলোতে যেন জড়ো না হন, সেদিকে সজাগ দৃষ্টি রাখার জন্য আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে বিশেষভাবে অনুরোধ করছি।

করোনাভাইরাসের সংক্রমণরোধে গত ২৫ মার্চ সেলিম ওসমান বিকেএমইএ’র সদস্য প্রতিষ্ঠানগুলোকে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত কারখানা বন্ধ রাখতে অনুরোধ করেন। তার একদিন পর ২৬ মার্চ পোশাকখাতের আরেক বৃহৎ সংগঠন বিজিএমইএ’র সভাপতি ড. রুবানা হক সংগঠনের সদস্য প্রতিষ্ঠানগুলোকে একই অনুরোধ করেন।

পরে ২৭ মার্চ দুপুরে বিকেএমইএ সভাপতি সেলিম ওসমান আরেক বিবৃতিতে সংগঠনের আওতাভুক্ত প্রতিটি প্রতিষ্ঠানকে ৪ এপ্রিল পর্যন্ত সব কারখানা বন্ধ রাখার নির্দেশনা দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here