1. techostadblog@gmail.com : Fit It : Fit It
  2. mak0akash@gmail.com : AL - AMIN KHAN : AL - AMIN KHAN
  3. admin@sangbadbangla.com : admin :
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৪:২০ পূর্বাহ্ন

নামবদল

Reporter Name
  • প্রকাশের সময় : শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০
  • ১১১ বার পঠিত

হিন্দি ছবির ট্রেলার মুক্তি পাওয়ার পরে বিতর্ক। তার জেরে ছবি রিলিজ়ের আগেই নামবদল। বলিউডের সাম্প্রতিক ইতিহাসে এমন নজির অনেক। যদি বড় তারকার ছবি হয়, তবে প্রযোজকেরাও ঝুঁকি নিতে চান না। দীপাবলি উপলক্ষে অক্ষয়কুমারের ওটিটি রিলিজ় ‘লক্ষ্মী বম্ব’ ছবির নাম বৃহস্পতিবার পাল্টে রাখা হল ‘লক্ষ্মী’। ছবির আগের নাম নিয়ে আপত্তি ছিল কর্ণী সেনাদের। 

এর আগে কর্ণী সেনার দাপটে ‘পদ্মাবত’ ছবির নাম বদলাতে বাধ্য হয়েছিলেন পরিচালক সঞ্জয় লীলা ভন্সালী। হিন্দু দেবী লক্ষ্মীর অপমান করা হয়েছে অক্ষয়ের ছবির নামে, এই অভিযোগ তুলে ছবির টিমকে আইনি নোটিস দেওয়া হয়েছিল বলে খবর। কর্ণী সেনাদের তরফে এই চিঠি পাঠিয়েছিলেন আইনজীবী রাঘবেন্দ্র মেহরোত্র।

বৃহস্পতিবার সেন্সরের ছাড়পত্র পাওয়ার জন্য ছবিটি পাঠানো হয়। ছবিটি প্রদর্শনের পরে সেন্সর বোর্ডের সদস্যদের সঙ্গে আলোচনা হয় ছবির প্রযোজক শাবিনা খান, তুষার কপূর এবং অক্ষয়কুমারের। তার পরেই বিতর্ক এড়াতে ও দর্শকের আবেগের মর্যাদা রাখতে ছবির নাম বদলের সিদ্ধান্ত নেওয়া হয়।

অন্য দিকে ‘মির্জ়াপুর’ সিজ়ন টু-এর একটি দৃশ্য ঘিরেও আপত্তি জানিয়েছেন হিন্দি ক্রাইম নভেলের লেখক সুরেন্দ্র মোহন। কুলভূষণ খরবান্দা অভিনীত চরিত্রটির হাতে ‘ধব্বা’ নামের যে বইটি ছিল, সেটি তাঁর লেখা। কিন্তু বইয়ের কনটেন্ট দেখানোর ক্ষেত্রে শৈল্পিক স্বাধীনতা ব্যবহার করেছেন সিরিজ়ের নির্মাতারা। এতে ওই লেখকের ইমেজ কলুষিত হয়েছে বলে তাঁর দাবি। ওই দৃশ্য বাদ না দিলে সিরিজ়ের লেখক, নির্মাতাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করার হুমকিও দিয়েছেন তিনি।

এই পোস্টটি সমাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© ২০১৯, সংবাদ বাংলা
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: The IT King