ঢাকা মহানগর উত্তর যুবলীগের সভাপতি পদে সবচেয়ে এগিয়ে জাকির হোসেন বাবুল

0
1346

মোঃ মাছুম বিল্লাহ সজীব :- ঢাকা মহানগর উত্তর যুবলীগের বর্তমান কমিটির সিনিয়র সহ-সভাপতি মোঃ জাকির হোসেন বাবুল। সেই সাথে তিনি ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৮ নং ওয়ার্ড কাউন্সিলর।

বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতি শুরু স্বৈরাচার এরশাদবিরোধী আন্দোলনের আগথেকে এবং ঐ সময় কঠোর ভূমিকা পালন করেন তিনি।
ছাত্র থাকা কালিন সময় সরকারি তিতুমীর কলেজ ছাত্রলীগের সদস্য পদ লাভ করেন। পরবর্তী দীর্ঘদিন ছাত্রলীগের রাজনীতি করেন।
ঢাকা মহানগর এ-র ৭৫ নং ওয়ার্ড ছাত্রলীগে সাবেক সহ-সভাপতি ছিলেন।

ছাত্রলীগের রাজনীতি পরে যোগদেন বাংলাদেশ আওয়ামী যুবলীগে। ঢাকা মহানগর ৭৫ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি নির্বাচন হন। পর্যায়ক্রমে ওয়ার্ড, ওয়ার্ড থেকে থানা, থানা থেকে নগর পর্যন্ত পৌঁছান তিনি।

পরবর্তী ঢাকা মহানগর উত্তর যুবলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদকের দায়িত্ব যথাযথ ভাবে পালন করেন।

পরর্বতীতে ঢাকা মহানগর উত্তর যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব যথাযথ ভাবে পালন করেন।
ঢাকা মহানগর উত্তর যুবলীগের সাংগঠনিক সম্পাদক এ-র মতো গুরুত্বপূর্ণ পদে দীর্ঘ ৯ বছর দায়িত্ব পালন করে এসেছে। তখন থেকে ঢাকা মহানগর উত্তর যুবলীগের সকল নেতা কর্মীদেরকে তিনি সুসংগঠিত করে রেখেছেন।

সেই সাথে তাকে পরবর্তীতে ঢাকা মহানগর উত্তর যুবলীগের সিনিয়র সহ-সভাপতি করা হয়। বর্তমানে বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটি এবং ঢাকা মহানগর উঃ এবং দঃ যুবলীগের নতুন কমিটি ঘোষণা করার কথা শোনা যাচ্ছে। আগামী ২৩শে নভেম্বর বাংলাদেশ আওয়ামী যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেস ২০১৯ ইং।

তবে বারবার ঢাকা মহানগর উত্তর যুবলীগের নতুন নেতৃত্তের কথা উঠে আসছে এর মধ্যে “মোঃ জাকির হোসেন বাবুল” এর নামটি বারবার উঠে আসছে। অত্যন্ত পরিশ্রমী এবং ত্যাগী নেতা মূল্যায়ন করা হোক তার সকল কর্মীবৃন্দ একটাই চাওয়া জাকির হোসেন বাবুল কে যেন ঢাকা মহানগর উত্তর যুবলীগের সভাপতি পদে দায়িত্ব দিয়ে মূল্যায়ন করা হয়।

জানা যায়,জামায়াত বিএনপি ক্ষমতায় থাকা কালীন সময়ে অনেক অত্যাচার নির্যাতন জেল-হাজতে অনেক নিপীড়নে জীবন-যাপন পালন করেছেন এই জাকির হোসেন বাবুল।

এক এগার আন্দোলনে কঠোর ভূমিকা পালন করেছিলেন এই জাকির হোসেন বাবুল। কখনোই পদের জন্য রাজনীতি করেননি। বঙ্গবন্ধুর আদর্শে শুধুমাত্র “সোনার বাংলা” গড়ার লক্ষ্যে আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় ভূমিকা পালন করেছেন। জাকির হোসেন বাবুল জানায় দীর্ঘ ২৫ বছর আওয়ামী লীগের অঙ্গ সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাথে আছি। শুধুমাত্র বঙ্গবন্ধুকে ভালোবেসে এই সোনার বাংলা গড়ার লক্ষ্যে কাজ করে আসছি। ক্ষমতায় থাকলেও আওয়ামী লীগ ক্ষমতা না থাকলেও আওয়ামী লীগ। আওয়ামী পরিবারের একজন সন্তান এবং সেই সাথে তার চাচা একজন বীর মুক্তিযোদ্ধা আমরা জানতে পারি।

সেই সাথে তিনি জানায় বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আগামী ২৩শে নভেম্বর বাংলাদেশ আওয়ামী যুবলীগের সম্মেলনে যে সিদ্ধান্ত নিবেন ও গ্রহণ করবেন এবং যারা নতুন নেতৃত্বে আসবে প্রয়োজনে তাদের নেতৃত্বে থেকে আরও কয়েক যুগ আওয়ামী লীগের কর্মী হিসেবে থেকে নিজের জীবন উৎসর্গ করবেন। আরও জানায় বাংলাদেশ আওয়ামী যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেস ২০১৯ ইং সফল ও সার্থক হোক সেই কামনা করি। জয় বাংলা জয় বঙ্গবন্ধু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here