শনিবার, নভেম্বর ২৭, ২০২১

AL - AMIN KHAN | অপরাধ তথ্য প্রযুক্তি সারা দেশ

প্রকাশ: মঙ্গলবার, নভেম্বর ১৬, ২০২১

টিকটকের ফাঁদে ‘অভিমানি আসিফ’ এর সঙ্গে উধাও কিশোরী

দেশে টিকটক উন্মাদনায় উঠতি বয়সের কিশোর-কিশোরীদের থেকে শুরু করে বয়স্কদের একটা অংশ অতিমাত্রায় আসক্ত হয়েছে। যেখানে টিকটকের আড়ালে অনেক রকম অপ্রীতিকর ঘটনা ঘটছে, বাড়ছে অপরাধও। সম্প্রতি টিকটকের ফাঁদে পড়ে কিশোরী ইয়ানুর বাড়ি থেকে উধাও হয়েছেন।

এখন মেয়ের সন্ধান না পেয়ে অসহায় মা-বাবা আইনের দ্বারস্থ হয়েছেন। জানা গেছে, রূপগঞ্জে বাদামতলা গ্রামের নানির বাড়ির পাশে বসবাস করেন ইয়ানুর আক্তার (১৩) পরিবার। সে ধানমন্ডি আলিফ আইডিয়াল পাবলিক স্কুলের সপ্তম শ্রেণির ছাত্রী। করোনাকালে স্কুল বন্ধ থাকায় মোবাইলের নেশায় পড়ে টিকটকে আসক্ত হয়ে পড়ে। শেষে কাউকে কিছু না জানিয়ে বাড়ি ছেড়েছেন আরেক টিকটকার ‘অভিমানি আসিফ’র সঙ্গে।
কিশোরীর পরিবারের দাবি ‘অভিমানি আসিফ’ নামে টিকটকার নারীপাচার চক্রের সদস্য। ইয়ানুরের মা মণি আক্তার গণমাধ্যমের কাছে দাবি করেছেন, ‘অভিমানি আসিফ’ নামে ওই যুবক সংঘবদ্ধ নারী পাচার চক্রের সদস্য। ইয়ানুর ওই নারী পাচার চক্রের শিকার বলেও আশঙ্কা তার।

এ ঘটনায় কিশোর-কিশোরী ও তরুণ-তরুণীদের অভিভাবকদের মাঝেও উৎকণ্ঠা দেখা দিয়েছে। এর আগেও টিকটক নামে উঠতি বয়সী কিশোর-কিশোরীদের দেখা যায় এর আড়ালে পাচার বা অপহরণের শিকার হয় অনেকে।

রূপগঞ্জ থানায় এ ব্যাপারে একটি অপহরণ মামলা হয়েছে। মামলাটি বর্তমানে তদন্তাধীন রয়েছে বলে গণমাধ্যমকে জানিয়ে ইন্সপেক্টর মেহেদী হাসান বলেন, তাদেরকে খুঁজে বের করার চেষ্টা চলছে। ইতোমধ্যে মোবাইল নম্বর সংগ্রহ করে তাদের খোঁজার কাজ চলছে।