1. techostadblog@gmail.com : Fit It : Fit It
  2. mak0akash@gmail.com : AL - AMIN KHAN : AL - AMIN KHAN
  3. admin@sangbadbangla.com : admin :
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৪:২০ অপরাহ্ন

জয় দিয়ে সাফ ফুটবল শুরু করলো বাংলাদেশ

Reporter Name
  • প্রকাশের সময় : শুক্রবার, ১ অক্টোবর, ২০২১
  • ৬৩ বার পঠিত
জয় দিয়ে সাফ ফুটবল শুরু করলো বাংলাদেশ

সাফ ফুটবলের ১৩ তম আসর জয় দিয়ে শুরু করলো বাংলাদেশ। আজ শুক্রবার (১ অক্টোবর) উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কাকে ১-০ গোলে হারিয়েছে অস্কার ব্রুজনের দল। ম্যাচের ৫৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে লিড এনে দেন তপু বর্মন। টুর্নামেন্টে বাংলাদেশের পরবর্তী ম্যাচ ৪ অক্টোবর ভারতের সাথে।

রাশমি ধানন্দু স্টেডিয়াম যেনো পরিণত হয়েছিল একখণ্ড বঙ্গবন্ধু স্টেডিয়ামে। র‍্যাঙ্কিংয়ে ১৬ ধাপ পিছিয়ে থাকা লঙ্কানদের বিপক্ষে নতুন কোচ অস্কার মাঠে নামলেন ৪-১-৪-১ ফরমেশনে।

বল দখলে রেখে প্রথমার্ধটা লাল-সবুজদের কেটেছে প্রতিপক্ষের রক্ষণে শুধু আক্রমণের চেষ্টা করেই। ১০ মিনিটে বক্সে তপুর শট প্রতিপক্ষের গায়ে লাগলে হ্যান্ডবলের আবেদন করে বাংলাদেশ। অবশ্য তাতে সাড়া দেননি রেফারি।

মাঝে কয়েক দফায় গোলের জন্য চেষ্টা করেও সফল হয়নি জামালের দল। তবে দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে বলের দখলটা ভালোই রেখেছিল ব্রুজন শিষ্যরা।

ম্যাচের অতিরিক্ত সময়ে আসে সুবর্ণ সুযোগ। ইয়াসিনের ক্রস থেকে তপুর হেড লঙ্কান গোলরক্ষক হাত ছুঁইয়ে সেভ করলে গোলশূন্য অবস্থায় শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে জুয়েলকে বসিয়ে সাদকে মাঠে নামান ব্রুজন। আক্রমণে বাড়ে ধার। ম্যাচের ৫৭ মিনিটে ডাকসন নিজেদের বক্সে বলে হাত লাগালে পেনাল্টি পায় বাংলাদেশ। একই সাথে তার ২য় হলুদ কার্ডে ১০ জনের দলে পরিণত হয় শ্রীলঙ্কা।

আর গোল করার সুযোগ পাওয়া তপু ভাঙেন ডেডলক।

এরপর কয়েক দফায় সাদ উদ্দিনের ক্রস প্রতিপক্ষের রক্ষণে আটকে গেলে ব্যবধান আর বাড়ানো হয়নি। গোল পেতে মরিয়া কোচ এবার ম্যাচের মিনিট ২৫ বাকি থাকতে আনেন দুই পরিবর্তন।

শেষ দশ মিনিট মতিন-রাকিবরা একাধিক সুযোগ পেয়েও বাড়াতে পারেননি গোলের সংখ্যা। তাই এক গোলের জয় নিয়েই শুভ সূচনা করলো বাংলাদেশ।

এই পোস্টটি সমাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© ২০১৯, সংবাদ বাংলা
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: The IT King