‘এনকাউন্টার’ দিয়ে বড়পর্দায় শ্যামল মাওলা ও শিবা

0
58

মাদকে আক্রান্ত সারাদেশ। সরকারের নানা পদক্ষেপের সত্ত্বেও তেমন একটা সমাধান মিলছে না। কতিপয় অসাধু মানুষ এই অন্ধকার সাম্রাজ্যের পেছনে কলকাঠি নাড়ছে। এদেরই একজন হলদি মাখন। ইয়াবা থেকে শুরু করে সব মাদকের সম্রাট তিনি।

রাজনৈতিক আশ্রয় প্রশ্রয়ে নির্বিঘ্নে মাদক সাম্রাজ্য পরিচালনা করে হলদি মাখন। আর এই কাজে হলদি মাখনের মূল ভরসা সিয়াম নামের এক যুবক। ঘটনাচক্রে গার্মেন্টস কর্মী খুশির সঙ্গে পরিচয় হয় সিয়ামের। তখনই ঘটনা মোড় নেয় অন্যদিকে।

সমকালীন এমন গল্প নিয়ে পরিচালক অনিরুদ্ধ রাসেল নির্মাণ করেছেন চলচ্চিত্র ‘এনকাউন্টার’। নির্মাতা জানালেন, ইতোমধ্যে শুটিং আশিভাগ শেষ হয়েছে। ভারটেক্স প্রোডাকশন হাউসের প্রযোজনায় সিনেমার কাহিনী লিখেছেন পরিচালক অনিরুদ্ধ রাসেল নিজেই। যৌথভাবে চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন দেলোয়ার হোসেন দিল ও রূপান্তর।

‘এনকাউন্টার’ সিনেমার মাধ্যমে বড়পর্দায় মূল চরিত্রে অভিনয় করছেন শ্যামল মাওলা। এর আগে ‘গেরিলা’ সিনেমায় তাকে দেখা গেলেও এবারই প্রথম মূল চরিত্রে অভিনয় করেছেন তিনি। শ্যামলের সঙ্গে বড়পর্দায় জুটি বাঁধছেন শিবা আলী খান।

শিবা অভিনীত শাকিব খানের বিপরীতে ‘অপারেশন অগ্নিপথ’ নামের একটি ছবিতে কাজের কথা থাকলেও তার এই ছবিটি কিছু অংশ শুটিং হয়ে থেমে যায়। সম্প্রতি শিবা অভিনীত একই পরিচালকের শার্ট ফিল্ম একাধিক আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে মনোনীত হয়েছেন।

শ্যামল মাওলা ও শিবা ছাড়াও ‘এনকাউন্টার’-এর অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন শহিদুজ্জামান সেলিম, শতাব্দী ওয়াদুদ, কচি খন্দকার, শিশুশিল্পী আরিয়া অরিত্রি, অপু আহমেদ প্রমুখ। ছবিটি আগামী বছরের শুরুর দিকে মুক্তি পাওয়ার কথা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here