সোমবার, অক্টোবর ১৮, ২০২১

admin | বিনোদন

প্রকাশ: মঙ্গলবার, অক্টোবর ৬, ২০২০

এত খেয়েও যেভাবে ঝরঝরে প্রিয়াঙ্কা

খেতে কে না ভালোবাসে। বলিউড ও হলিউড তারকা প্রিয়াঙ্কা চোপড়া যে কেবল খেতে ভালোবাসেন তা নয়। তিনি নাকি খাওয়ার জন্যই বেঁচে থাকেন। তাহলে ফিট থাকেন কীভাবে? পিঙ্কভিলাকে দেওয়া এক সাক্ষাৎকারে সেই রহস্য ফাঁস করেছেন এ অভিনেত্রী।

প্রিয়াঙ্কা বলেছেন, ‘আমার যা ইচ্ছা আমি তা–ই খাই। কেবল সৃজনশীল উপায়ে সেই খাবার শরীরে জমতে দিই না।’ যেকোনো শহর বা নতুন কোনো জায়গায় গেলে প্রিয়াঙ্কা সেখানকার খাবার চেখে দেখেন। সকালে খাবার সময় দুপুরে কী খাবেন, সেটা নিয়ে আলাপ করেন। আর দুপুরে খেতে খেতে ঠিক করেন রাতের খাবারের মেনু। সাধারণত সকালে ইডলি, দোসা, পোহা (এক রকম খিচুড়ি), অ্যাভোকাডো টোস্ট খান প্রিয়াঙ্কা। তবে সকালের নাশতায় প্রিয়াঙ্কার সবচেয়ে প্রিয় পরোটা। মায়ের হাতের ডিম দিয়ে বানানো দোসাও খুব ভালোবাসেন তিনি। মার্কিন মুলুকে ঘর বাঁধলে কী হবে, মার্কিনদের মতো দুপুরে স্যান্ডউইচ আর বার্গার খেতে মোটেও ভালোবাসেন না। দুপুরে নাচনি রুটি, আলুর দম, সবজি, ডাল, ঘি। সঙ্গে থাকে রাইতা আর আচার। নানা রকম ফল আর সবজি দিয়ে বানানো সালাদও থাকে সঙ্গে। স্বাদ বদলের জন্য আলুপোড়া আর ফিশ ফ্রাইও খান মাঝেমধ্যে। তবে সালাদ আর টক দই তাঁর পাতে থাকতেই থাকবে।

প্রিয়াঙ্কা রাতের খাওয়া শুরু করেন স্যুপ দিয়ে, সঙ্গে সালাদ। এ দুইয়ের মধ্যে হালকা কিছু খান। আর কিছুক্ষণ পরপর পানি খেতে থাকেন। মৌসুমি ফলও খান। দিনে ১০ থেকে ১২ গ্লাস পানি খান প্রিয়াঙ্কা। মাঝেমধ্যেই চলে ভিটামিনসমৃদ্ধ শরবত।

কোনো দিন খাওয়া একটু বেশি হয়ে গেলে ক্যালরি মেপে ব্যায়াম করে ঝরিয়ে ফেলেন। স্কিপিং করতে খুবই ভালোবাসেন তিনি। আর মেরি কম সিনেমার পর থেকে এটিই তাঁর প্রিয় ওয়ার্ক–আউট। তাই ব্যাগে স্কিপিং নিয়ে ঘোরেন। খেতে ভালোবাসলেও রান্না করতে পারেন না। তাতে আফসোসও নেই। তিনি বলেন, ‘নিক যথেষ্ট ভালো রান্না করে। ইচ্ছা আছে, তাঁকে ভারতীয় রান্নার কোর্স করাব।’