1. techostadblog@gmail.com : Fit It : Fit It
  2. mak0akash@gmail.com : AL - AMIN KHAN : AL - AMIN KHAN
  3. admin@sangbadbangla.com : admin :
রবিবার, ২৬ জুন ২০২২, ০৯:৫২ অপরাহ্ন

‘ঊনপঞ্চাশ বাতাস’ মুক্তিতে বিনোদন অঙ্গনে উচ্ছ্বাস

Reporter Name
  • প্রকাশের সময় : রবিবার, ১৮ অক্টোবর, ২০২০
  • ৮০ বার পঠিত

‘একটা সুস্থ–স্বাভাবিক পৃথিবীর প্রত্যাশায় আমরা ১৩ মার্চ ‘‘ঊনপঞ্চাশ বাতাস’’ সিনেমার মুক্তি স্থগিত করেছিলাম। এর মধ্যে চলে গেল ঘরবন্দী দীর্ঘ সাতটি মাস। এখন আমাদের মানসিক স্বাস্থ্য ঠিক রাখাটা গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। সেই কথা বিবেচনা করে ২৩ অক্টোবর স্টার সিনেপ্লেক্সের সব কটি শাখায় মুক্তি পেতে চলেছে আপনাদের দীর্ঘ প্রতীক্ষা এবং ভালোবাসার চলচ্চিত্র “ঊনপঞ্চাশ বাতাস”।’ এভাবেই নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বল ফেসবুকে ‘ঊনপঞ্চাশ বাতাস’ সিনেমাটি মুক্তির ঘোষণা দেন। ছবির মুক্তির খবরে বিনোদন অঙ্গনের পরিচালক ও শিল্পীদের মধ্যে উচ্ছ্বাস লক্ষ্য করা গেছে। সবাই নিজেদের ফেসবুকে ছবির পোস্টার শেয়ার করে শুভকামনা জানিয়েছেন।

‘ঊনপঞ্চাশ বাতাস’ শার্লিন ও বর্ষণ। ছবি: সংগৃহীত
‘ঊনপঞ্চাশ বাতাস’ শার্লিন ও বর্ষণ। ছবি: সংগৃহীত

‘ঊনপঞ্চাশ বাতাস’ ছবিতে জুটি বেঁধে অভিনয় করেছেন শার্লিন ফারজানা ও ইমতিয়াজ বর্ষণ। শুটিংয়ের শুরু থেকেই আলোচনায় রয়েছে এই ছবি। এটি মাসুদ হাসানের প্রথম সিনেমা। ফেসবুকে শুভকামনা জানিয়েছেন নুরুল আলম আতিক, জয়া আহসান, অমিতাভ রেজা, তাসমিয়াহ্ আফরিন মৌ, শাফায়েত মনসুর রানা, সানি সানোয়ার, দীপঙ্কর দীপন, হৃদি হক, আজমেরি হক বাঁধন, শার্লিন ফারজানা, দিলরুবা দোয়েলসহ বিনোদন অঙ্গনের অনেকে।
নির্মাতার কাছে জানতে চাইলাম, প্রত্যাশার চাপ তাঁকে স্পর্শ করছে কি না? দিব্যি উড়িয়ে দিয়ে বললেন, ‘মোটেই না। বরং দর্শকদের এই প্রত্যাশা আমি উপভোগ করছি। সাধারণত দর্শক, “মাথার ওপর দিয়ে গেল” এই জাতীয় মন্তব্য করে একটা ভালো কাজের সম্ভাবনা নষ্ট করে দেয়। সেটা হয়নি দেখে খুব ভালো লাগছে।’ অন্যান্য প্রেক্ষাগৃহে ছবিটা দেখাবেন না? ‘একজন সচেতন নাগরিক হিসেবে অন্যান্য হলের স্বাস্থ্যঝুঁকির বিষয়টি নিশ্চিত না হয়ে আমি ছবি মুক্তি দিতে পারি না। দর্শকদের সাড়া আর নিরাপত্তার ওপর নির্ভর করছে আর কোথায় কোথায় ছবিটি দেখাব।’ এভাবেই বললেন পরিচালক।

ঊনপঞ্চাশ বাতাস ছবিতে দেখা যাবে শার্লিন ফারজানা ও ইমতিয়াজ বর্ষণকে।  ছবি: সংগৃহীত
ঊনপঞ্চাশ বাতাস ছবিতে দেখা যাবে শার্লিন ফারজানা ও ইমতিয়াজ বর্ষণকে। ছবি: সংগৃহীত

প্রত্যাশা বাড়িয়েছে এই সিনেমার গানও। দীর্ঘ বিরতি ভেঙে এই ছবির জন্য ‘প্রথম’ গানটি গেয়েছেন অর্থহীন ব্যান্ডের সুমন। ছবির অন্য গানগুলো গেয়েছেন শৌরিন, মাসুদ হাসান উজ্জ্বল এবং ভারতের সিধু ও সোমলতা।
মুক্তির দিনক্ষণ চূড়ান্ত হওয়ার পর থেকেই ‘ঊনপঞ্চাশ বাতাস’ ছবি ঘিরে বিনোদন অঙ্গনের পরিচালক ও শিল্পীরা ফেসবুকে অভিনন্দন জানিয়েছেন। ছবিটি নিয়ে দর্শকেরাও তাঁদের প্রত্যাশার কথা জানিয়েছেন ২২ ফেব্রুয়ারি ট্রেলার মুক্তির পর। ‘চমৎকার ট্রেলার। দুর্দান্ত ব্যাকগ্রাউন্ড মিউজিক আর মনোমুগ্ধকর ভিজ্যুয়াল দিয়ে তৈরি ‘‘ঊনপঞ্চাশ বাতাস’’ আসছে।’, ‘ট্রেলারটা ভীষণ আনপ্রেডিক্টেবল। দারুণ কিছু আসতে চলেছে বাংলা সিনেমায়’, ‘বাংলা সিনেমায় এ রকম অসাধারণ ট্রেলার ভাবা যায় না। শুধু ডাবিংটা একটু কানে লাগল। দেখার অপেক্ষায় থাকলাম।’, ‘ভিন্ন স্বাদের ফ্লেভার দিল ট্রেলার। শুভকামনা রইল ‘‘ঊনপঞ্চাশ বাতাস’’–এর পুরো টিমের প্রতি’, ‘যত্নটা আর পেছনের দীর্ঘ প্রস্তুতিটা বেশ বোঝা যাচ্ছে’— ট্রলের এই যুগে এই সিনেমার ট্রেলার দেখে এমন মন্তব্যই করেছেন ছবিপ্রেমীরা। দর্শকের প্রত্যাশার উঁচু পারদ ‘ঊনপঞ্চাশ বাতাস’ স্পর্শ করতে পারল কি না, তা জানতে অপেক্ষা আর ৫ দিনের। ‘ঊনপঞ্চাশ বাতাস’ ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান রেড অক্টোবর।

এই পোস্টটি সমাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© ২০১৯, সংবাদ বাংলা
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: The IT King